১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৩০শে নভেম্বর, ২০২০ ইং

এসএসসি পরীক্ষা বাতিলের দাবিতে পরীক্ষার্থীদের মানববন্ধন-বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার:

করোনাকালীন সময়ে ২০২১ সালে অনুষ্ঠিতব্য এস.এস.সি পরীক্ষা বাতিলের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ২০২১ সালে অনুষ্ঠিতব্য এস.এস.সি ব্যাচের পরীক্ষার্থীরা। শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ায় প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের ব্যানার ফেস্টুন নিয়ে অংশ গ্রহন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী আরিফুর রহমান তনয়, ব্রাহ্মণবাড়িয়া রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী শেখ ফাহাদ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী ইয়াছিন ইসলাম প্রমুখ।

মানববন্ধনে পরীক্ষার্থীরা বলেন, আমরা পরীক্ষার্থীরা গত ১০ মাস ধরে বিদ্যালয়ে যেতে পারেনি। কোনো ধরনের প্রাইভেট বা কোচিং করারও সুযোগ পাইনি। যার কারণে আমাদের পরীক্ষার প্রস্ততির যথেষ্ট ঘাটতি রয়েছে। বক্তারা বলেন, আগামীদিনে করোনার ঝুঁকি আরো বাড়বে বলে সরকারের পক্ষ থেকে প্রচার-প্রচারনা চালানো হচ্ছে। এমতাবস্থায় পরীক্ষা হলে করোনার ঝুঁকি থাকবে। তাই আমরা এই অবস্থায় পরীক্ষায় অংশ নিতে চাইনা। বক্তারা পরীক্ষা না নিয়ে এইচএসসি পরীক্ষাথীদের মতো তাদেরকেও অটো প্রমোশন দিতে মাননীয় শিক্ষামন্ত্রী এবং প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান।

বক্তারা আরো বলেন,করোনা পরিস্থিতিতে আমাদের পড়ালেখা করা হয়নি। এখন যদি আমরা পরীক্ষা দেই তাহলে আমাদের রেজাল্ট ভালো হবেনা। যার কারণে আমরা ভবিষৎতে ভালো কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবো না। চাকুরীর ক্ষেত্রেও এর প্রভাব পড়বে। তাই আমরা সরকারের কাছে আমাদেরকে অটোপ্রমোশন দেয়ার দাবি জানাই। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা পরীক্ষা বাতিলের দাবিতে শহরে একটি বিক্ষোভ মিছিল করেন।