২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ৯ই জুলাই, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় আরো ২ জনের করোনা সনাক্ত – মোট আক্রান্ত-৪৫

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় আরো দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরা হলেন ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মধ্যপাড়ার এক নারী ও অপরজন নাসিরনগর উপজেলার কুন্ডা গ্রামের এক পুরুষ। তাদের দু’জনেরই বয়স ৬০ এর উপরে।

শুক্রবার দুপুরে ঢাকা থেকে তাদের নমুনার রিপোর্ট ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন কার্যালয়ের এসে পৌঁছে। শারিরীক অবস্থা বিবেচনায় দু’জনকেই ঢাকায় পাঠানো হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা হয়েছে ৪৫।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডাঃ মোঃ একরাম উল্লাহ জানান, শুক্রবার ঢাকা থেকে ১৪৪জনের রিপোর্ট আমাদের কাছে পৌছেছে এদের মধ্যে ২জনের পজেটিভ। তিনি নতুন আক্রান্তদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মধ্যপাড়ার ওই নারীর স্বামী করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে মারা গেছেন।

ওই নারী বিজয়নগর উপজেলার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া নাসিরনগর উপজেলার কুন্ডা গ্রামের ওই ব্যক্তির ডায়াবেটিস ও কিডনী সমস্যা রয়েছে। শারিরীক অবস্থা বিবেচনা করে তাদের দু’জনকেই ঢাকায় পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, নতুন করে আক্রান্ত দুইজন নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার মোট আক্রান্তের সংখ্যা ৪৫। এদের মধ্যে দুইজন মারা গেছেন। বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মেড্ডা বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ১৩জন, বিজয়নগরের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারের আইসোলেশনে আছেন ৫জন, নবীনগরে ১জন ও ঢাকার মুগদায় আছেন ৩জন। তিনি বলেন, ইতিমধ্যেই ব্রাহ্মণবাড়িয়া বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশন কেন্দ্র থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন।