৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং

ভ্রাম্যমান আদালতের অভিযান ব্রাহ্মণবাড়িয়ায় ৬ দোকানীকে জরিমানা

মোঃ রাসেল আহম্মেদ,এনবি ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসকে পুঁজি করে বাজারে নিত্য প্রয়োজনীয় পন্য সামগ্রীর মূল্য বৃদ্ধির ঘটনায় শহরের বিভিন্ন মার্কেটে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরের জগত বাজার, আনন্দ বাজার ও সড়ক বাজারের বেশ কয়েকটি মার্কেটে সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়ার নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দোকানে সঠিক মূল্য তালিকা ও ক্রয় মূল্যের চালান না থাকায় ৬টি প্রতিষ্ঠানকে ৭২হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে মেসার্স সিরাজ ট্রেডার্সকে ২০ হাজার টাকা, মেসার্স তাপস রায়কে ২০ হাজার টাকা, মেসার্স রহমানিয়া ট্রেডার্সকে ২০ হাজার টাকা, মেসার্স এমদাদ ট্রেডার্সকে ৫ হাজার টাকা, মেসার্স রাসেল মিয়াকে ৫ হাজার ও মেসার্স বাপন পালকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া বলেন, চলমান করোনা ভাইরাস আতঙ্কে অস্থির বাজার মনিটরিং করার জন্যে সরকারের উচ্চ পর্যায় থেকে নির্দেশনা রয়েছে। এরই অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়েছে। তিনি বলেন, অভিযান চলাকালে কয়েকটি ব্যবসায়ী প্রতিষ্ঠানে সঠিক মূল্য তালিকা এবং ক্রয় মূল্যের চালান না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর (৪০) ধারায় ৬টি প্রতিষ্ঠানকে ৭২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, বাজারে মূল্য নিয়ন্ত্রন না আসা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। এ সময় উপজেলা সহকারী কমিশনার(ভূমি) এবিএম মশিউজ্জামান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কিশোর কুমার দাস, মাঠ ও বাজার পরিদর্শক সাইফুল ইসলামসহ সদর মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে ভ্রাম্যমান আদালত পরিচালনার পাশাপাশি করোনা ভাইরাস সম্পর্কে সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।