৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

কাদিয়ানিদের অমুসলিম ঘোষনার দাবি  করলেন- ড.এনায়েত উল্লাহ আব্বাসী

স্টাফ রিপোর্টার,

ঢাকা থেকে হেলিকপ্টারে এসে সুন্নী মহা-সম্মেলনে যোগ দিলেন আল্লামা সাইয়্যেদ মুফতি ড. মুহাম্মদ এনায়েত উল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী। সোমবার বিকাল ৩টার দিকে তিনি মাহফিল মাঠে হেলিকপ্টারের অবতরণ করে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত বয়ান করেন। মাহফিলে কয়েক হাজার ধর্মপ্রান লোক উপস্থিত হলেও মাহফিল স্থলে মাওলানা আব্বাসীর হেলিকপ্টারে অবতরণের দৃশ্য দেখার জন্য উৎসুক নারী-শিশুসহ সব বয়সী মানুষের ঢল নামে।

নাসিরনগর উপজেলার জেঠাগ্রাম হিজবুর রাসুল(সাঃ) সুন্নী যুব সংঘের উদ্যোগে স্থানীয় ফার্মগেইট বাজার চত্বরে ১২তম সুন্নী মহা-সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ড.সাইয়্যেদ মুহাম্মদ এনায়েত উল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী বলেছেন কাদিয়ানিরা আমাদের নবী মুহাম্মদ(সঃ)কে শেষ নবী হিসেবে মানে না। তাই তারা কাফের। তাদেরকে মুসলমান বলা যাবে না। তাই কাদিয়ানি সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষনা করতে হবে। এসময় মঞ্চ থেকে কাদিয়ানি‘অমুসলিম ও কাফের’হিসেবে শ্লোগান দেয়া হয়।

তিনি বলেন আল্লাহ ও রাসুলের সান্নিধ্য পেতে হলে মমিন-মুসলমানদের ঈমান, ইসলাম ও এহসানের নির্দেশ মতে জীবন পরিচালনা করতে হবে। বয়ান শেষে গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর দেন ড.সাইয়্যেদ মুহাম্মদ এনায়েত উল্লাহ আব্বাসী। পীরজাদা আলহাজ্ব সৈয়দ সিরাজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বয়ান পেশ করেন খাদেম মাওলানা ক্বারী আলী আহমদসহ ওলামায়ে কেরামগন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক সৈয়দ লিয়াকত আব্বাস টিপু, হাজী আবদুল আহাদ, মোঃ আলী জাহান মেম্বার, সংগঠনের সভাপতি মোস্তাফিজুর রহমান,সাধারণ সম্পাদক মোঃ শাহনুর আলমসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।