১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ. ২৯শে অক্টোবর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় শহীদ মিনার পরিষ্কার করেছে বিডি ক্লিন

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে “বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়া” নামক একটি সংগঠনের উদ্যোগে সচেতনতামূলক পরিচ্ছন্ন অভিযান শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় বুধবার বিকেলে সংগঠনের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ক্যাম্পাসে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারটি পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সমন্বয়ক সোহান মাহমুদ, পৌর এলাকার টিম লিডার মোঃ এমরান হোসেন, সংগঠনের মেহেদী হাসান, নেহাল ইকরাম, সাঈম হাসান, বিজয় মল্লিক, আমেনা খাতুন, জান্নাত আক্তার, নুরুন্নবী, ইমরান আহমেদ, মেহেদী হাসান কাশ্মীর, ইয়াদ আহমেদ, আল-নাঈম প্রমুখ।

এ ব্যাপারে সংগঠনের সমন্বয়ক সোহান মাহমুদ জানান, ২০১৬ সালের ৩ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থী ফরিদ উদ্দীনের হাত ধরে মাত্র ২৪ জন সদস্য বিডি ক্লিন তাদের যাত্রা শুরু করে। বর্তমানে দেশের সকল বিভাগ ও জেলা, এমনকি উপজেলা পর্যায়েও কাজ শুরু করেছে। সংগঠনটিতে এখন প্রায় ২০ হাজারেরও বেশী স্বেচ্ছাসেবী কাজ করছে।

তিনি বলেন, তাদের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে যত্রতত্র ময়লা ফেলার অভ্যাস পরিহার করার বিষয়ে মানুষকে সচেতন করা ও ২০২১ সালে বাংলাদেশকে পরিচ্ছন্ন রাষ্ট্র হিসেবে বিশ্বের মাঝে তুলে ধরা। তাই পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন এই শ্লোগানকে বাস্তবায়ন করার লক্ষ্যে সারা দেশে কাজ করছে বিডি ক্লিন।