১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ. ২৯শে অক্টোবর, ২০২০ ইং

আখাউড়ায় রেলওয়ের জায়গা থেকে অবৈধ মার্কেট উচ্ছেদ

এনবি ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় রেলওয়ের জায়গা দখল করে নির্মিত একটি মার্কেট গুড়িয়ে দেয়া হয়েছে। সোমবার দুপুরে রেলওয়ের পক্ষ থেকে এক অভিযানে আখাউড়া উপজেলা সদরের লালবাজার এলাকার ইয়াছিন খাঁন মার্কেটটি গুড়িয়ে দেয়া হয়। মার্কেটটিতে ১৮টি দোকান ছিলো বলে জানা গেছে।

তবে মার্কেটের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, রেলওয়ের পক্ষ থেকে পূর্ব ঘোষনা ছাড়াই এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। মার্কেটের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী লিটন চন্দ্র দেব, খলিলুর রহমান, আব্দুল আওয়াল ও খোকন খান অভিযোগ করে বলেন, পূর্ব কোনো ঘোষনা ছাড়াই রেলওয়ের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এজন্য তারা দোকান থেকে পন্য সামগ্রী সরাতে পারেননি। তারা বলেন, এতে তারা বিরাট ক্ষতির সম্মুখীন হয়েছেন। ব্যবসায়ীরা রেলওয়ের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন।

তবে রেলওয়ের ভূ-সম্পত্তি কর্মকর্তা নজরুল ইসলাম ব্যবসায়ীদের অভিযোগ অস্বীকার করে বলেন, ব্যবসায়ীদের অভিযোগ সত্য নয়। উচ্ছেদ অভিযান বিষয়ে গত চারদিন আগেই এলাকায় মাইকিং করা হয়েছে। তিনি বলেন, রেলওয়ের জায়গা অবৈধভাবে দখল করে এই মার্কেট নির্মান করা হয়েছিল। উচ্ছেদ অভিযানে ১ একর ২৬ শতাংশ জমি উচ্ছেদ করা হয়েছে। তিনি বলেন, রেলওয়ের এই অভিযান অব্যাহত থাকবে।