১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৬শে নভেম্বর, ২০২০ ইং

নাসিরনগরে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

নাসিরনগর সংবাদদাতা:

কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নের্তৃত্ব গড়ে তুলতে  শনিবার  নাসিরনগর উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে উৎসব মূখর পরিবেশে সকাল ৯টা থেকে বিকাল ২টা পর্যন্ত বিরামহীন ভাবে অনুষ্ঠিত নির্বাচনে ভোটার থেকে শুরু করে ভোট গ্রহনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা,ম্যাজিস্ট্রেট সবই ছিল বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ বিদ্যালয়ের নির্বাচনে মোট ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করে ৮ জন কেবিনেট নির্বাচিত হন। ভোটাধিকার প্রয়োগ করে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর ১ হাজার ৬শ ৮৮ জন শিক্ষার্থী। নির্বাচনে সম্মিলিত সর্বোচ্চ ভোট পেয়ে ৮ জন বিজয়ীদের মধ্যে প্রথম হয়েছে দশম শ্রেণির ছাত্রী সামিয়া রহমান(৫৩৬),নবম শ্রেণির ছাত্রী তাহসিনা তাসনিম (৬০৮),অষ্টম শ্রেনীর ছাত্রী খাজিদা আক্তার(৪৭৭),সপ্তম শ্রেনীর ছাত্র আচঁল সরকার(৪০৪),যষ্ঠ শ্রেণির ছাত্রী অর্পিতা সরকার(৪৭৩)অপসরা শারমিন ভুইয়া(৪৩২),আবদুল্লা আল মুমিত(৪৩২),আদনান সাদী (৫০৬)নির্বাচিত হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার ছিলেন দশম শ্রেণির ছাত্র আদিত্য মল্লিক যাদু। বিদ্যালয়ের ৬টি বুথের মধ্যে ৬ জন প্রিজাইডিং অফিসার,১২ জন পোলিং অফিসার,২ জন নিবার্চন কমিশনারের সাহায্যে ভোটের কার্যক্রম শুরু হয়।

নিবার্চন চলাকালীন সময়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমা আশরাফী,উপজেলা মাধ্যমিক কর্মকর্তা আজহারুল ইসলাম ভুইয়া,বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক আকতার হোসেন ভুইয়া কেন্দ্র পরির্দশন করেন।এসময় প্রধান শিক্ষক মোঃ আবদুর রহিমসহ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য,শিক্ষক ও শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

জানা যায়,শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্র চর্চা তৈরি করতে‘স্টুডেন্টস কেবিনেট নিবার্চনের’আয়োজন করা হয়।এর মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের গণতন্ত্র চর্চাসহ এক অপরকে সহযোগিতা করা,শ্রদ্ধা প্রর্দশন,শতভাগ শিক্ষার্থী ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা,পরিবেশ উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহন নিশ্চিতসহ ক্রীড়া,সংস্কৃতি ও সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহন নিশ্চিত হয়।