১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৯শে নভেম্বর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় তিন ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার:
ব্রাহ্মণবাড়িয়ায় তিনটি ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার বিকেলে সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়ার নেতৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালত সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের উজানিসার এলাকায় অভিযান চালিয়ে রাইফা ব্রিক্স, একই এলাকার এস.এ.এফ ব্রিক্স এবং আশরাফ ব্রিক্সকে ৫ লাখ টাকা জরিমানা করেন।

এর মধ্যে রাইফা ব্রিক্সকে দুই লাখ, এস.এ.এফ ব্রিক্সকে দুই লাখ এবং আশরাফ ব্রিক্সকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

ইটভাটাগুলোতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকা, জেলা প্রশাসকের অনুমোদন না থাকা, টপ সয়েল ব্যবহার এবং সরকারি খাস জমি থেকে মাটি কেটে ইট প্রস্তুত করার অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ( নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ১৪ ও ১৫ (খ) ধারায় তাদেরকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়া বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ১৪ ও ১৫ এর খ ধারায় তিনটি ইটভাটাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। তিনি বলেন, অবৈধ ইটভাটাগুলোর বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ.বি.এম মশিউজ্জামান, সদর মডেল থানার পুলিশ ও ফায়ায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।