১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৩০শে নভেম্বর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়া ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে পাঁচ লাখ শিশু

স্টাফ রিপোর্টার:

আগামী ১১ জানুয়ারি জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন। ব্রাহ্মণবাড়িয়ায় এবার ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে পাঁচ লাখ আট হাজার ৯৬৬ শিশু। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে গতকাল সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানান সিভিল সার্জন ডাঃ মোঃ শাহআলম।

কর্মশালায় বলা হয়, আগামী ১১ জানুয়ারি সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

কর্মশালায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, প্রেস ক্লাব সভাপতি খ. আ. ম রশিদুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি আল-আমীন শাহীন ও যুগ্ম সাধারন সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ এষণা পালের উপস্থাপনায় কর্মশালায় সিভিল সার্জন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। ক্যাপসুল খাওয়ানো নিয়ে যেন কোনো ধরণের প্রপাকান্ডা না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্য সাংবাদিক প্রতি আহবান জানান তিনি।
কর্মশালায় সিভিল সার্জন জানান, জেলা সদরসহ নয় উপজেলায় মোট ২৪৩৩ কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়া হবে। এর মধ্যে নির্ধারিত কেন্দ্র ছাড়াও রেলওয়ে স্টেশন, বাস, নৌ টার্মিনাল রয়েছে। ১২ থেকে ৫৯ মাস বয়সি প্রায় সাড়ে চার লাখ এবং ৬ থেকে ১১ মাস বয়সি প্রায় ৫০ হাজার শিশুকে ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নেয়া হয়েছে।