৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় বই উৎসব

স্টাফ রিপোর্টার:
ব্রাহ্মণবাড়িয়ায় নতুন বছরের প্রথম দিনেই নতুন বই পেয়েছে প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ৯ লাখ শিক্ষার্থী।

বুধবার সকালে শহরের নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে বই উৎসবের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বই উৎসবে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর দফতর) আবু সাঈদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শফি উদ্দিন ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাজ্জাদ হোসেন প্রমুখ। এদিকে বছরের প্রথম দিনেই নতুন বই পেয়ে খুশী শিক্ষার্থীরা।

জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ায় জেলায় সরকার নিয়ন্ত্রিত প্রাথমিক বিদ্যালয় রয়েছে দুই হাজার ৩১২টি এবং মাধ্যমিক স্কুল রয়েছে ৩২৯টি। এর মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ২৫ লাখ ২৬ হাজার ৪৮৭টি এবং মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ৪৩ লাখ ৭৩ হাজার ৯৮৪টি বই দেয়া হয়েছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শফি উদ্দিন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন জানান, শহর থেকে বই উৎসবের মাধ্যমে প্রতিকীভাবে বই দেয়া হয়েছে। তাঁরা বলেন, সকল উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নতুন বই আগেই পাঠিয়ে দেয়া হয়েছে।