৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

জনতার ভালোবাসা সিক্ত হলেন গরীবের ডাক্তার এ এহসান

এনবি ডেস্ক:

প্রশাসনের বড় কর্মকর্তাদের বিদায়-বরণ অনুষ্ঠান আজকাল নতুন কিছু নয়। কিন্তু একজন চিকিৎসককে ঘটা করে বিদায় সংবর্ধনা জানানো যেন মানুষের ভালোবাসার অন্যরকম এক নিদর্শন। এমনই এক নির্দশন দেখালো ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের কাজীপাড়া এলাকার এক যুব সংগঠন।

জেলা সদর হাসপাতালের কার্ডিওলজি বিভাগের কন্সালটেন্ট ডা. এম.এ এহসানকে বিদায় সংবর্ধনা দিয়ে তার প্রতি নিজেদের আন্তরিক ভালোবাসা প্রকাশ করেছে কাজীপাড়া দরগাহ পুকুরের উত্তরপাড় সমাজকল্যাণ যুব সংঘ।

গত বৃহস্পতিবার রাতে শহরের কাজীপাড়া দরগাহ্ মাঠে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মুহাম্মদ আলমগীর হোসেন। জেলা সদর হাসপাতালে কর্মরত অবস্থায় চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে এম.এ এহসান হয়ে ওঠেছিলেন গরীবের ডাক্তার। সরকারি হাসপাতালের ডিউটির পরও রাত-বিরাতে রোগীর স্বজনদের ডাকে তিনি ছুটে যেতেন হাসপাতালে। এছাড়াও বেসরকারি ক্লিনিকে গরীব-অসহায় রোগীদের বিনা পয়সায় দেখেছেন ডাক্তার এহসান। পদোন্নতি পেয়ে তিনি সহকারী অধ্যাপক হিসেবে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বদলি হয়েছেন।

বিদায় সংবর্ধনার মাধ্যমে মানুষের এই ভালোবাসায় আবেগাপ্লুুত হয়ে ডা. এম.এ এহসান বলেন, এই সংবর্ধনা আর ভালোবাসা আমার ডাক্তারী জীবনের সর্বোচ্চ অর্জন। আমার অনেক সহকর্মী আছেন, তারা এমন সংবর্ধনা পেয়েছেন কী না জানি না। এটি আমার জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। সবার কাছে আমি চিরকৃতজ্ঞ। আর কাজীপাড়াকে আমি আমার নিজের বাসভূমি মনে করি। তিনি সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন- এখানকার মানুষের সাথে আমার যে আত্মার সম্পর্ক রয়েছে সেটি কখনও ছিন্ন হবে না।

কাজীপাড়ার বিশিষ্ট মুরুব্বী হাজী মো. মানিক মিয়ার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রেজাউল কবির, আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সেলিম উদ্দিন ও ৮নং ওয়ার্ড কাউন্সিলর শাহ্ মোঃ শরীফ ভান্ডারী প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আতিকুর রহমান, পরিদর্শক (অপারেশন্স) ইশতিয়াক আহমেদ, জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক মোঃ জিয়াউল হক, ২নং শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সোহাগ রানা, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সদস্য মাহমুদুরর রহমান জগলু, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক ভিপি হাসান সারোয়ার,

একুশে টেলিভিশন ও দৈনিক সময়ের আলো ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মীর মোঃ শাহীন, দি এশিয়ান এইজ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আশিকুর রহমান মিঠু, বিজনেস স্ট্যান্ডার্ড ও জাগো নিউজের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আজিজুল আলম সঞ্চয়, ডেইলী সান প্রতিনিধি নিয়ামুল ইসলাম আকঞ্জি, মোঃ সোহেল রানা, বাংলার চোখ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ইফতেয়ার উদ্দিন রিফাত, দৈনিক লাখো কন্ঠ’র ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি বাহাদুর আলম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগান্তর ও যমুনা টিভি’র প্রতিনিধি শফিকুল ইসলাম।

আলোচনা শেষে ডা. এমএ এহসানকে সংবর্ধনা ক্রেস্ট তুলে দেন সংবর্ধনা উদযাপন পরিষদের আহ্বায়ক আরিফুর রহমান আরিফসহ সংগঠনের নেতৃবৃন্দসহ অতিথিরা। এছাড়া সংবর্ধনা অনুষ্ঠানে দৈনিক একুশে আলো পরিবারের পক্ষ থেকে ডাঃ এমএ এহসানকে ক্রেস্ট তুলে দেন সম্পাদক ও প্রকাশক সেলিম পারভেজ ও হাফেজ মোঃ আব্দুল্লাহ-আল মামুন খান।