২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১৩ই জুলাই, ২০২০ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স মিডওয়াফারির চুড়ান্ত পরীক্ষা শুরু

 

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মতো বাংলাদেশ নার্সিং অ্যান্ড মিডওয়াফারি কাউন্সিলের (বিএনএমসি) অধীনে অনুষ্ঠিত হচ্ছে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স মিডওয়াফারির (ডিএনএসএম) প্রথম বর্ষের চুড়ান্ত পরীক্ষা।

রোববার ব্রাহ্মণবাড়িয়ায় নার্সিং ইনস্টিটিউটের তিনটি কক্ষে চারটি নার্সিং ইনস্টিটিউটের ১৬০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। সকাল ১০টায় শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত চলে এই পরীক্ষা।

নার্সিং ইনস্টিটিউট সংশ্লিষ্টরা জানিয়েছেন, বিএনএমসি’র অধীনে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স মিডওয়াফারির প্রথম বর্ষের চুড়ান্ত পরীক্ষার বিহেভিয়ারেল সায়েন্স পরীক্ষা অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়া ও নরসিংদী জেলার চারটি নার্সিং ইনস্টিটিউটের তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স মিডওয়াফারির কোর্সের ১৬০জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিচ্ছেন।

এর মধ্যে নরসিংদীর মডার্ণ নার্সিং ইনস্টিটিউটের প্রথম বর্ষের ২২জন, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার এমআরএস হাসপাতাল এন্ড নার্সিং ইনস্টিটিউটের ৩৪জন, ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউটের ৬৮ জন ও ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড নার্সিং কলেজের ৩৬ জন শিক্ষার্থী রয়েছে।

নরসিংদী জেলা ও ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার শিক্ষার্থীদের আবাসন এবং খাওয়ার ব্যবস্থা জেলার ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউট ও ব্রাহ্মণবাড়িয়া ইউনাইটেড নার্সিং কলেজে করা হয়েছে। আগামী ২৪ ডিসেম্বর বেসিক সায়েন্স, ২৬ ডিসেম্বর এনাটমি অ্যান্ড সাইকোলজি, ২৮ ডিসেম্বর মাইক্রোবায়োলজি অ্যান্ড প্যারাসিটোলজি এবং ৩০ ডিসেম্বর ফান্ডামেন্টাল অব নার্সিং পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির সভাপতি ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউটের প্রধান পরিদর্শক সালাউদ্দিন মাধবর ও সহ-সভাপতি শাহাদৎ হোসেন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বাকি পরীক্ষাগুলোও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সার্বিক সহযোগিতার জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটি।