১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৫শে নভেম্বর, ২০২০ ইং

আখাউড়া প্রবাস বন্ধু সংগঠণ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

 

আখাউড়া প্রতিনিধিঃ

ব্রাহ্মণবাড়িয়ায় জেঁকে বসেছে শীত। নভেম্বর মাসে শীতের তীব্রতা বেশি না হলেও ডিসেম্বর মাসের শুরুতেই জেঁকে বসেছে শীত। বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়ার সীমান্তবর্তী উপজেলা আখাউড়ার সব শ্রেণী-পেশার মানুষ শীতে কাবু হয়ে পড়েছেন। সন্ধ্যার পর থেকেই ঘন কুয়াশার চাঁদরে ঢাকা পরে যায় গোটা উপজেলা।

ভোর থেকে কুয়াশার রেস থাকে দুপুর পর্যন্ত। সেই সঙ্গে বয়ে চলা হিমেল হাওয়া আর কনকনে ঠা-ায় বিপর্যস্ত হয়ে পড়েছে শহর ও গ্রামাঞ্চলের মানুষ।

ফলে জনজীবনে দেখা দিচ্ছে নানা দুর্ভোগ। সেই সঙ্গে বাড়ছে ঠা-াজনিত কারণে সর্দি, কাশি, জ্বরসহ নানা রোগ। এদিকে তীব্র শীতের কারণে ফুটপাতের পুরাতন কাপড়ের দোকান গুলোতে সব শ্রেণীর মানুষের ভিড় দেখা যাচ্ছে প্রতিদিন।

এরই মধ্যে আখাউড়া প্রবাস বন্ধু নামের একটি সংগঠনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে অসহায়, ভাসমান হত-দরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্্র বিতরণ করেন।  ২০ ডিসেম্বর শুক্রবার বেলা ৩টার দিকে আখাউড়া সড়ক বাজার এডভোকেট সিরাজুল হক পৌর মুক্ত মঞ্চে আনুষ্ঠানিকভাবে শীতার্তদের মধ্যে এসব শীতব¯্র বিতরণ করা হয়।

এসময় সংগঠনের প্রধান উপদেষ্টা আবু সাঈদ মিয়ার সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আখাউড়া পৌরসভা মেয়র তাকজিত খলিফা কাজল, বিশেষ অতিথি জনাব শাহ আমান উল্লাহ আমান ও পলাশসহ সংগঠনের কর্মীবৃন্দরা।