১লা শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ. ১৬ই জুলাই, ২০২০ ইং

শব্দ সন্ত্রাস ও কোচিং বাণিজ্য বন্ধে ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রমৈত্রীর মানববন্ধন

 

মোঃ রাসেল,আহম্মেদ,এনবি ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ায় শব্দ সন্ত্রাস ও কোচিং বাণিজ্য বন্ধ ও সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে বৈষম্য বিলোপের দাবিতে শনিবার ছাত্রমৈত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটি উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শনিবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে জেলা ছাত্রমৈত্রীর যুগ্ম আহবায়ক সানিউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক ফেডারেশন ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, ছাত্রমৈত্রীর যুগ্ম আহবায়ক ফাহিম মুনতাসির, ছাত্রমৈত্রীর নেতা জুবায়ের আহমেদ, তাহজিব আহমেদ চৌধুরী, মোঃ আকাশ, মোঃ জিহাদ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, শব্দ সন্ত্রাসের কারণে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হচ্ছে শিশু, অসুস্থ রোগী ও পরীক্ষার্থীরা। ব্রাহ্মণবাড়িয়া শহরে শব্দ দূষনের মাত্রা সহ্য সীমা ছাড়িয়ে গেছে। বর্তমানে এটি ভয়াবহ আকার ধারন করেছে। এর ফলে মানুষের শ্রবনশক্তি ও স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব পড়ছে। বিশেষ করে শিশুদের শেখার ক্ষমতা কমে যাচ্ছে, হৃদরোগ, উচ্চ রক্তচাপ ইত্যাদি রোগের সৃষ্টি হচ্ছে।

মানববন্ধনে বক্তারা সামাজিক, রাজনৈতিক এবং ধর্মীয় অনুষ্ঠানের নামে দীর্ঘ রাত পর্যন্ত উচ্চ শব্দ যন্ত্রের ব্যবহার ও বিভিন্ন স্থানে মাত্রাতিরিক্ত মাইকের ব্যবহার বন্ধের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের নিকট দাবি জানান।

বক্তারা শিক্ষা প্রতিষ্ঠানে কোচিং বাণিজ্য এবং সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের বেতন বৈষম্য দূর করতে সরকারের কাছে আহবান জানান।