৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং

বিজয়নগর মুকুন্দপুর মুক্ত দিবসে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

 

বিজয়নগর প্রিতিনিধি:

মহান স্বাধীনতার যুদ্ধের ১৯৭১ সালে ১৯ নভেম্বর বিজয়নগর উপজেলার মুকুন্দপুর, সেজামুড়া ও তার আশপাশ এলাকা শত্রু মুক্ত হয়। আর এদিনকে যথাযথ মর্যাদায় ও গভীর শ্রদ্ধা, সম্মান রেখে প্রতি বছরের ন্যায় এবছরও ১৯ নভেম্বর মুকুন্দপুর মুক্ত দিবস পালন করা হয়েছে। পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

মুকুন্দপুর মুক্ত দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার সেজামুড়া মুক্তিযোদ্ধা ক্লাব কর্তৃক আয়োজনে (১৯ নভেম্বর) মঙ্গলবার বেলা ১২টায় উপজেলার সেজামুড়া মুক্তিযোদ্ধা ক্লাব প্রাঙ্গণে মুক্তিযোদ্ধের স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিল বীরমুক্তিযোদ্ধা হাজী মো: দবির আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে এবং সুলতান মাহমুদ সরকারের সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মো. আল মামুন সরকার।

বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মেহের নিগার, জেলা পরিষদের সদস্য মো. জহিরুল ইসলাম ভূইয়া, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু হুরায়রা, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান মান্না, সদর উপজেলা চেয়ারম্যান এড. লোকমান হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. তারা মিয়া, পাহাড়পুর ইউনিয়ন আওয়ামীগের সভাপতি আব্দুল হাই মাস্টার,যুব লীগের সাধারণ সম্পাদক রাসেল খান সহ মহান স্বাধীনতা যুদ্ধের অংশ গ্রহণকারী বীর মুক্তিযোদ্ধারগণ, সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং বিভিন্ন পেশার লোকজন উপস্থিতি ছিলেন।

অনুষ্ঠানে সার্বিক তত্বাবধান ও স্বাগত বক্তব্য রাখেন সেজামুড়া মুক্তিযোদ্ধা ক্লাবের সভাপতি মো. শামীম আহমেদ ভূইয়া।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান ও মহান স্বাধীনতাযুদ্ধে যে সকল বীর সেনারা শাহাদাৎ বরণ করেন তাদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।