২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ৯ই জুলাই, ২০২০ ইং

একটি দেশের উন্নয়নের জন্য প্রধান শর্ত হলো একটি দেশের আইন শৃঙ্খলার স্থিতিশীলতা ও যোগাযোগ ব্যবস্থার উন্নতি

স্টাফ রিপোর্টার:

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন বলেছেন, সাংবাদিকরা নেগেটিভ যে বিষয়গুলো আছে সেগুলো ফলাও করে প্রচার করে কিন্তু ভাল দিকটা সেভাবে প্রচার করতে কিছুটা কার্পণ্যতাবোধ করেন।

তিনি শনিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আমরা আশা করব, ভাল দিকটাও আপনারা তুলে ধরবেন। এসময় বেলায়েত হোসেন একটি উদাহরণ টেনে বলেন, ভারতের একটি রাজ্যে একটি মেয়ে ধর্ষণের শিকার হয়েছিল। তারপর থেকেই আমাদের দেশেও ধর্ষণের ব্যাপকতা শুরু হয়। যদি সেই নেগেটিভ নিউজটি প্রচার না হত, তাহলে হয়তো বিষয়টি অন্যরকম হতে পারত।

তিনি বলেন, ‘একটি দেশের উন্নয়নের জন্য প্রধান শর্ত হলো একটি দেশের আইন শৃঙ্খলার স্থিতিশীলতা ও যোগাযোগ ব্যবস্থার উন্নতি। যোগাযোগের সাথে কিন্তু ক্রাইমও প্রবেশ করে।

পরে তিনি সাংবাদিকদের সঙ্গে ২০ বছর পূর্বের নিজের পুরনো দিনের কথা স্মরণ করে স্মৃতিকাতর হয়ে পড়েন।

তিনি বলেন, ২০ বছর পূর্বে আমি নাসিরনগরে ইউএনও ছিলাম। তখন নাসিরনগরের যোগাযোগ ব্যবস্থা ছিল খুবই ভঙ্গুর। নৌকা দিয়ে নাসিরনগর আসতে হত। আমি প্রথম নাসিরনগরের ১৩টি ইউনিয়ন চেয়ারম্যানের জন্য ১৩টি মুঠোফোন কিনে এনেছিলাম। সে সময় আর বর্তমান সময়ের মধ্যে অনেক পার্থক্য। নাসিরনগরের মানুষ সহজ সরল।

মতবিনিময়ের সময় জেলা প্রশাসক হায়াত-উদ- দৌলা খাঁন, উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজগর আলীসহ অনেকেই উপস্থিত ছিলেন।