৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

কসবায় স্থাপিত পেনে মাঠ দিবস অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, 
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বৃহত্তর কুমিল্লা জেলা জেলা মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় স্থাপিত পেনে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের বাড়াই উজুড়ীশাহ মাজার সংলগ্ন ভাটি বুলাই পেনে মাছ চাষ কার্যক্রম এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগের মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মোহাঃ বজলুর রশীদ।

পেনের সভাপতি আলাল চৌধুরীর সভাপত্বিত্বে অনুষ্ঠিত মাঠ দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ মামুনুর রশীদ, বৃহত্তর কুমিল্লা জেলা মৎস্য উন্নয়ন প্রকল্প সম্প্রসারণ কর্মকর্তা মোঃ সামছু উদ্দিন, কসবা উপজেলা মৎস্য কর্মকর্তা শারমীন ফেরদৌসী রাখী প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোহাঃ বজলুর রশীদ বলেন, ২৫ একর পেনে ৫০ হাজার রুই জাতীয় মাছের পোনা ছাড়া হয়েছে। ডিসেম্বর মাসে এই মাছ বিক্রি করে চাষীরা ১০/১২ লাখ টাকা মুনাফা অর্জন করতে পারবেন বলে আশা করা যাচ্ছে। মাছ চাষের পরবর্তী সময়ে এই জমিতে ধান চাষের ক্ষেত্রেও অধিক মুনাফা হবে।
তিনি বলেন, আমাদের অব্যবহৃত জলাশয়গুলোকে মাছ চাষের আওতায় আনা গেলে মাছের উৎপাদন আরো বাড়বে। মাঠ দিবসে স্থাপিত পেনে মাছ চাষ প্রদর্শন করা হয়।