২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১৩ই জুলাই, ২০২০ ইং

কমিটি গঠনের ১ সপ্তাহের মাথায় সরাইল স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিল

স্টাফ রিপোর্টার,
কমিটি গঠনের ১ সপ্তাহের মধ্যে নব-গঠিত সরাইল উপজেলা স্বেচ্ছাসেবকদলের কমিটি বাতিল করা হয়েছে। কমিটির গঠন নিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে দলীয় নেতা-কর্মীদের তোপের মুখে নব-গঠিত কমিটি বাতিল করা হয়েছে বলে দলীয় নেতা-কর্মীরা জানান।
গত মঙ্গলবার রাতে জেলা স্বেচ্ছাসেবকদলের দপ্তর সম্পাদক মোঃ মাহফুজুর রহমান পুষ্প স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে নব-গঠিত কমিটি বাতিলের কথা জানানো হয়।
এর আগে গত ৯ সেপ্টেম্বর আব্বাস উদ্দিনকে আহবায়ক ও জয়নাল আবেদীন রাজুকে সদস্য সচিব করে ৪১ সদস্য বিশিষ্ট সরাইল উপজেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি অনুমোদন দেন জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ.এম আবুল বাসার ও সাধারণ সম্পাদক মোঃ মাইনুল ইসলাম।
কমিটি গঠনের কয়েকদিন পর তা গনমাধ্যমে প্রকাশ করা হলে দলীয় নেতা-কর্মীদের মধ্যে তোলপাড় শুরু হয়।
জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি দেলোয়ার হোসেন দিলীপ, সহ-সভাপতি দেলোয়ার হোসেন মিন্টু, ১নং যুগ্ন-সম্পাদক আক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক মুস্তাফিজুর রহমান রানা সহ কয়েকজন নেতা বলেন, কমিটি গঠনের বিষয়টি তারা জানেন না। সভাপতি, সাধারণ সম্পাদক কমিটি গঠন নিয়ে কারো সাথে পরামর্শ করেন নি। গনমাধ্যমে প্রকাশিত হলে তারা কমিটি গঠনের বিষয়টি জানতে পারেন।
তারা বলেন, কমিটি গঠন নিয়ে ব্যাপক অনিয়ম হয়েছে। হানিফ নামের এক প্রবাসীকে ১নং যুগ্ম আহবায়ক বানানো হয়েছে।
এ ব্যাপারে কথা বলার জন্য জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম আবুল বাসারের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি। তবে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম কমিটি গঠনে অনিয়মের অভিযোগ অস্বীকার করে বলেন, কমিটি দেয়ার এখতিয়ার একমাত্র সভাপতি-সাধারণ সম্পাদকের। যাদের কমিটিতে নেওয়া হয়েছিল, তাদেরকে আমরা দীর্ঘদিন থেকে চিনি। হানিফ প্রবাসী নয়, সে মাঝে মাঝে ব্যবসার কাজে প্রবাসে যায়। তিনি বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশে কমিটি বাতিল করা হয়েছে।