১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৪শে নভেম্বর, ২০২০ ইং

 সাংবাদিক জহির রায়হানের নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধন-প্রতিবাদ সভা

মোঃ রাসেল আহাম্মেদ, এনবি ডেস্ক:

ষড়যন্ত্রমূলক মামলায় কারাগারে আটক গাজি টেলিভিশনের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ও ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নাালিস্ট এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক জহির রায়হানের নিঃশর্ত মুক্তির দাবীতে জেলার নবীনগরে বিক্ষোভ, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে উপজেলার বীরগাঁও ইউনিয়নের বাইশমৌজা বাজারে এই কর্মসূচির আয়োজন করা হয়। ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত প্রতিবাদ সভায় বাইশমৌজা বাজার কমিটির সভাপতি আরিজ মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন কৃষ্ণনগর ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান, বীরগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হোসেন সরকার, সাধারণ সম্পাদক আফজাল হোসেন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় বক্তারা বলেন, ২০১৮সালের পাশের কৃষ্ণনগর ইউনিয়নের গৌরনগর গ্রামে গোষ্ঠীগত দাঙ্গার ফলে সংঘটিত জোড়া খুনের মামলায় সাংবাদিক জহির রায়হানকে পরিকল্পিত ভাবে আসামি করা হয়েছে। এর মূলহুতা বীরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেনের এসবের পিছন থেকে কলকাঠির নেড়েছেন।

আমরা সাংবাদিক জহির রায়হানের নিঃশর্ত মুক্তি দাবি করছি। পাশাপাশি এই হত্যাকা-ের সাথে জড়িত মূল আসামিদের আইনের আনতেও জোর দাবি করছি। প্রতিবাদ সভা শেষে বাজারের সড়কে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে স্থানীয়রা।

উল্লেখ্য, নবীনগরের কৃষ্ণনগরে জোড়া খুনের মামলায় সাংবাদিক জহির রায়হানকে গত ৬ এপ্রিল রাতে জেলা শহরের কাউতলী থেকে গ্রেফতার করে পিবিআই ।