৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ. ১৯শে জানুয়ারি, ২০২১ ইং

নাসিরনগরে“আমাদের প্রাণের চাতলপাড়”বইয়ের মোড়ক উন্মোচন

এনবি ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার “আমাদের প্রাণের চাতলপাড়”বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। শুক্রবার বিকালে চাতলপাড় ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বইটির মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি নবীনগর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর নজির আহমেদ।

তিনি বলেন এমন একটি লেখা বই চাতলপাড়ের ইতিহাস গৌরব ও সম্মানের।আমাদের এই ইতিহাস ধরে রাখতে হবে।ইতিহাস গবেষনা এবং তা সংরক্ষণ একটি গুরুত্বপূর্ণ কাজ। নিজ জম্মভূমি চাতলপাড়ের ইতিহাস রচনার মধ্য দিয়ে এই লেখক দেশপ্রেমের পরিচয় দিয়েছেন। লেখক সামাজিক দায়বদ্ধতা পূরণ করেছেন এবং আগামী প্রজম্মকে ইতিহাস চর্চায় আগ্রহী করে তুলেছেন।

চাতলপাড়ের ইতিহাস ও ঐতিহ্য,সামাজিক জীবন,রাজনীতি,সাহিত্য,সংস্কৃতি,ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস প্রজম্ম জানতে পারবে এই বইয়ের মাধ্যমে।তিনি লেখক চাতলপাড় ইউনিয়নের কৃতি সন্তান ছাগলনাইয়া থানার ওসি (তদন্ত) লেখক সুদ্বীপ রায় পলাশকে ধন্যবাদ জানান এবং এ প্রকাশনার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

লেখক সুদ্বীপ রায় পলাশ বইটি প্রকাশে যাদের অবদান রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন দেরিতে হলেও চাতলপাড়ের প্রকৃত ইতিহাস রচিত হওয়ায় আমি ভীষণ আনন্দিত।বইটি শুধু বর্তমান প্রজম্ম নয় আগামী প্রজম্মের জন্য নির্দেশিকা হিসেবে পথ প্রদর্শন করবে।বিশেষ করে চাতলপাড় মানুষের জন্য।চেষ্ঠা করেছি সঠিক তথ্য তুলে ধরার তারপরও ভূলক্রটি হতে পারে তবে তা সংশোধন করে নিবো।

চাতলপাড় ইউপি চেয়ারম্যান শেখ আবদুল আহাদের সভাপতিত্বে সান্তনু চক্রবর্তীর পরিচালনায় মাদ্রাসা-ই-মিরাণীয়া কচুয়ার পরিচালনা কমিটির সভাপতি পীরজাদা রিয়াজুল করিম রেনু, প্রধান শিক্ষক তপন রঞ্জন দাস,প্রধান শিক্ষক মহিউদ্দন পাঠান,সহকারী শিক্ষক কামালউদ্দিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মঞ্জু ভুইয়া প্রমূখ বক্তব্য রাখেন।