৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ২১শে এপ্রিল, ২০২১ ইং

ব্রাহ্মণবাড়িয়ার চারটি ক্লিনিক ও বেসরকারি হাসপাতালকে জরিমানা

স্টাফ রিপোর্টার,

ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু সনাক্তে রক্ত পরীক্ষায় সরকার নির্ধারিত ফি’র চাইতে অতিরিক্ত টাকা রাখার অভিযোগে চারটি বেসরকারী হাসপাতাল ও ক্লিনিককে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তনিমা আফরোজের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত শহরের বিভিন্ন ডায়াগনষ্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে ভ্রাম্যমান আদালত ডেঙ্গুর পরীক্ষা নির্নয়ের ক্ষেত্রে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত অর্থ রাখার দায়ে হাসপাতাল রোডের ক্রিসেন্ট ডায়াগনষ্টিক সেন্টারকে ২৫ হাজার টাকা, একই রোডের মর্ডান ডায়াগনষ্টিক সেন্টারকে ১০ হাজার টাকা, কুমারশীল মোড়ের নাজ মেডিকেল হলকে ১৫ হাজার টাকা এবং ডাঃ ফরিদুল হুদা রোডের হোপ ডায়াগনষ্টিক সেন্টারকে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

অভিযানে নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট তনিমা আফরোজ বলেন, ডেঙ্গুর পরীক্ষা নির্ণয়ে সরকার মূল্য নির্ধারন করে দিয়েছেন। এসব পরীক্ষার ক্ষেত্রে অতিরিক্ত মূল্য নেয়ার দায়ে চারটি ক্লিনিক ও বেসরকারি হাসপাতালকে জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, প্রতিটি হাসপাতালে যেন সরকার নির্ধারিত মূল্য তালিকা টানিয়ে রাখে সেজন্য তাদেরকে সর্তক করা হয়েছে। তিনি বলেন, পর্যায়ক্রমে রাস্তা ও বাসার পাশে জমে থাকা অপ্রয়োজনীয় পানি অপসারনের জন্যে অভিযান চালনা করা হবে। তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে অভিযান চলমান থাকবে।