৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ. ২২শে জানুয়ারি, ২০২১ ইং

নাসিরনগরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ রাসেল আহাম্মেদ, এনবি ডেস্ক:

“মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল কবিরের নেতৃত্বে এই র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য বিএম ফরহাদ হোসেন সংগ্রাম। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রাফি উদ্দিন আহম্মদ, উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার, জ্যেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা দেওয়ান মো. নজরুল ইসলাম প্রমুখ।

এর আগে উপজেলা সদরের ডাক বাংলো সংলগ্ন লংগন নদীতে মাছের পোনা অবমুক্ত করা হয়। এছাড়া একই স্থানে ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন করেন সাংসদ। মেলা উদ্বোধনকালে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আবু নাছের ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. আনিসুজ্জামান উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন স্কুল-কলেজ শিক্ষার্থীদের মাঝে দুই হাজার ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা বিতরণ করা হয়। মেলায় ফলদ, বনজ ও ভেষজ গাছের ২০টি স্টল বসে।