৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং

গ্রামীণ উন্নয়নে ইউপি চেয়ারম্যানের গুরুত্ব অপরিসীম, জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন

মোঃ রাসেল আহাম্মেদ, স্টাফ রিপোর্টার:

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেছেন, বাংলাদেশ সরকারের বিভিন্ন স্তরের মধ্যে ইউনিয়ন পরিষদ একটি গুরুত্বপূর্ণ স্তর। জেলা পরিষদ থাকবে কিনা সন্দেহ, কিন্তু ইউনিয়ন পরিষদ থাকবে, এর স্তর দিন দিন আরো বিস্তর হবে।

তিনি রোববার বিকেলে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়ায় তৃতীয় লোকাল গভর্ণ্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-৩) এর বিষয়ে ইউপি চেয়ারম্যান ও সচিবদের প্রশিক্ষণ কর্মশালায় কোর্স উপদেষ্টার বক্তব্যে একথা বলেন।

এ সময় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন আরো বলেন, গ্রাম হবে শহর এই কাজ ইউপি চেয়ারম্যানগণ বাস্তবায়ন করবেন। সামাজিক যে কোন কাজে প্রশাসনের কেউ না থাকতে পারলেও ইউপি চেয়ারম্যানেরা ঠিকই থাকেন। গ্রামীণ উন্নয়নে ইউপি চেয়ারম্যানের গুরুত্ব অপরিসীম।

তিনি বলেন, ইউপি সচিবদেরকে একজন সরকারি চাকুরিজীবি ভাবতে হবে। দক্ষ সচিব ছাড়া একজন চেয়ারম্যান ভালো কিছু করতে পারে না। সচিবদের কম্পিউটার ও ইন্টারনেটের ব্যবহার শতভাগ নিশ্চিত করতে হবে। আধুনিক ইউনিয়ন পরিষদ করতে যা যা করা দরকার সরকার তাই করছে, এ ব্যাপারে সরকার বদ্ধপরিকর। তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, ইউনিয়ন পরিষদ ও আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে চলতে হবে। এলজিএসপি-৩ কারনে ইউনিয়ন পরিষদের উন্নয়ন অনেক এগিয়ে গেছে।

প্রশিক্ষণ কর্মশালায় কোর্স পরিচালক ছিলেন স্থানীয় সরকার বিভাগ, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক দূর-রে-শাহওয়াজ, কোর্স সমন্বয়ক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়য়া। প্রশিক্ষণ কর্মশালায় সদর উপজেলার ১১ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবগণ উপস্থিত ছিলেন।