১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৮শে জানুয়ারি, ২০২১ ইং

চাঞ্চল্যকর স্কুলছাত্র জয় হত্যা মামলা ৬ আসামী কারাগারে

এনবি প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় শরবতের সাথে বিষপান করিয়ে স্কুল ছাত্র মোঃ মুরশেদ উল্লাহ জয় -(১২) হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার ৬জন আসামীকে জেলহাজতে প্রেরণ করেছে আদালত। মঙ্গলবার সকালে মামলার ৬ আসামী ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সরওয়ার আলমের আদালতে আত্মসমর্পন করে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক জামিন নামঞ্জর করে তাদেরকে জেলহাজতে প্রেরনের নির্দেশ দেন।

আসামীরা হলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামের মৃত বজলু মিয়ার ছেলে মোঃ কুতুবুর রহমান, গাউছুর রহমান ও অলিউর রহমান, একই এলাকার জুরু হাজারীর ছেলে রিয়াদ, অলিউর রহমানের ছেলে মুন্না এবং আজিজ খন্দকারের ছেলে রুবেল।

স্কুল ছাত্র মোঃ মুরশেদ উল্লাহ জয় ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মেড্ডা গ্রামের শাহীন কবীরের ছেলে। সে তার মায়ের সাথে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুয়ায় বসবাস করতো। সে ঘাটুরার গৌতমপাড়া বঙ্গবন্ধ উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীর ছাত্র ছিলো।

বিষয়টি নিশ্চিত করে জয় হত্যা মামলার বাদি পক্ষের আইনজীবী মোঃ মোরজান মিয়া জানান, পূর্ব শত্রতার জের ধরে গত ২৫ এপ্রিল বিকেলে আসামীরা জয়কে বাড়ি থেকে ডেকে ঘাটুরার মিলন বাজারে অবস্থিত আসামী কুতুব উদ্দিনের মুদি মালের দোকানে নিয়ে আসে।পরে দোকানে বসিয়ে শরবতের সাথে বিষ মিশিয়ে জয়কে পান করিয়ে বাড়িতে ফেরত পাঠিয়ে দেয়। বাড়িতে গিয়ে সে অসুস্থ্য হয়ে পড়ে। আশংকাজনক অবস্থায় তাকে জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পরদিন জয়ের বড় ভাই ছানাউল্লাহ রনি বাদি হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৭জনকে আসামী করে মামলা দায়ের করেন । মামলা দায়েরের পর পুলিশ মামলার আসামী ঘাটুরার মৃত বজলু মিয়ার ছেলে ওসমান মিয়াকে গ্রেফতার করে। বাকী ৬ আসামী উচ্চ আদালত থেকে অর্ন্তবর্তীকালীন জামিন নেন।

মঙ্গলবার সকালে ৬জন আসামী ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সরওয়ার আলমের আদালতে আত্মসমর্পন করে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক জামিন নামঞ্জর করে তাদেরকে জেলহাজতে প্রেরনের নির্দেশ দেন। এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া আদালতের ইন্সপেক্টর দিদারুল আলমের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।