৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৯শে এপ্রিল, ২০২১ ইং

আখাউড়ায় শিক্ষার্থীরা জঙ্গিবাদ, মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন 

ব্রাহ্মণবাড়িয়াপ্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভাল শিক্ষার্থীরা জঙ্গিবাদ, মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিয়েছে। শনিবার সকাল ১০ ঘটিকায় আখাউড়া উপজেলার দেবগ্রাম সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে জঙ্গিবাদ, মাদক, যৌন হয়রানি, বাল্য বিবাহ, ধর্ষণকে লাল কার্ড ও দেশ প্রেম ও সত্যবাদিতাকে সবুজ কার্ড প্রদর্শন করে।
পরে কলেজ মিলনায়তনে শিক্ষার্থীদের নিয়ে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীরা সমাজের নানান সামাজিক সমস্যা নিয়ে পুলিশ প্রশাসনের কাছে প্রশ্ন রাখেন। পুলিশ প্রশাসন শিক্ষার্থীদের প্রশ্নের জবাব ও সমস্যা সমাধানে পরামর্শ দেন।
অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও লাল সবুজ উন্নয়ন সংঘ কুমিল্লা দক্ষিন জেলার সাধারণ সম্পাদক সোহরাব সজীবের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অাখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রসুল অাহমদ নিজামী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আরিফুল অামীন, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল, স্থানীয় কমিশনার মোঃ বাবুল, আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নুরুন নবী ভূইয়া, সংগঠনের ব্রাহ্মণবাড়িয়া শাখার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মাহি ও সদস্য রাকিবুল হাসান।
অনুষ্ঠানে শিক্ষার্থীরা নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, ধুমপান অথবা মাদক সেবন না করতে এবং ছেলের ২১ বছর ও মেয়েরা ১৮ বছর বয়সের অাগে বিবাহ বন্ধনে অাবদ্ধ না হতে শপথ করেন। শপথ পাঠ করান ওসি রসুল আহমদ নিজামী।