৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৯শে এপ্রিল, ২০২১ ইং

ভারতীয় হাই কমিশনারের আখাউড়া স্থল বন্দর ও আখাউড়া-আগরতলা রেলপথ পরিদর্শন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাস বলেছেন, আখাউড়া-আগরতলা রেলপথ চালু হলে দু’দেশের ব্যবসা-বাণিজ্য আরও সমৃদ্ধ হবে।

তিনি বৃহস্পতিবার দুপুর দেড়টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের শিবনগর এলাকায় আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, এমনিতেই স্থলপথে অনেক মানুষ যাতায়াত করছে। ব্যবসাও ভালো চলছে। আর রেললাইন তৈরীতো দুইদিনের কাজ না। এটা অনেক জটিল। নিরাপত্তার ব্যাপার আছে। আমাদের এবং বাংলাদেশ সরকারের কারিগরি দল বিষয়টি তদারকি করছেন। আমি নিশ্চিত এটা একটা ভালো প্রজেক্ট হবে।

এ সময় হাই কমিশনারের সাথে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, ২৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মুহাম্মদ গোলাম কবির ও ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) আব্দুল করিম উপস্থিত ছিলেন।

এর আগে হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাস বেলা ১১টার সময় আখাউড়া স্থলবন্দর ও আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পরিদর্শন করেন। এরপর তিনি আগরতলার ইন্টিগ্রেটেড চেকপোস্ট পরিদর্শনে যান।
###