,

উপজেলা পরিষদের নির্বাচন মনোনয়ন বঞ্চিত হয়েছেন বর্তমান দুই চেয়ারম্যান 

 

এনবি ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯টি উপজেলার মধ্যে ৭ উপজেলার নির্বাচন আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হচ্ছে নাসিরনগর, সরাইল, আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া সদর, আখাউড়া, কসবা ও নবীনগর। জেলার বিজয়নগর ও বাঞ্চারামপুর উপজেলার নির্বাচনের তারিখ এখনো ঘোষনা করা হয়নি।
নির্বাচনের তারিখ ঘোষিত হওয়া এই ৭ উপজেলার মধ্যে তিনটিতে আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান ও বাকী চারটিতে বিএনপির দলীয় চেয়ারম্যানগন ক্ষমতায় রয়েছেন।
এর মধ্যে নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া সদর ও কসবা উপজেলায় আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান ও বাকী চারটিতে বিএনপির দলীয় চেয়ারম্যানগন ক্ষমতায় আছেন।
চতুর্থ দফায় অনুষ্ঠিতব্য নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ৭ উপজেলার চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষনা করেছে আওয়ামীলীগ।
প্রার্থীরা হলেন, নাসিরনগর উপজেলায় নাসিরনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডাঃ রাফি উদ্দিন আহমেদ, সরাইল উপজেলায় শফিকুর রহমান, আশুগঞ্জ উপজেলায় উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোঃ হানিফ মুন্সী, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, আখাউড়া উপজেলায় উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদ সদস্য আবুল কাশেম, কসবা উপজেলায় কসবা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও আইনমন্ত্রীর সাবেক সহকারি একান্ত সচিব রাশেদুল কাওসার ভূইয়া জীবন ও নবীনগর উপজেলায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটুকে মনোনয়ন দেওয়া হয়েছে।
বর্তমান চেয়ারম্যানদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় মোঃ জাহাঙ্গীর আলম মনোনয়ন পেয়েছেন। মনোনয়ন বঞ্চিত হয়েছেন নাসিরনগর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান সরকার ও কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আনিছুল হক ভূইয়া।
ঘোষিত প্রার্থীদের মধ্যে তিনজন নতুন মুখ। এরা হলেন, নাসিরনগর উপজেলায় ডাঃ রাফিউদ্দিন আহমেদ, কসবা উপজেলায় রাশেদুল কাওসার ভূইয়া জীবন ও নবীনগর উপজেলায় কাজী জহির উদ্দিন সিদ্দিক টিটু।
প্রার্থীদের মধ্যে গত উপজেলা পরিষদ নির্বাচনে আবুল কাশেম কসবায় এবং মোঃ হানিফ মুন্সী আশুগঞ্জ উপজেলা পরিষদে নির্বাচন করে পরাজিত হন।
এদিকে ব্রাহ্মণবাড়িয়ার ৭ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে প্রার্থীদের মনোনয়ন ঘোষনা করা হলেও মনোনয়ন বঞ্চিত প্রার্থীদের মধ্যে তেমন কোন প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়নি। তবে নাসিরনগর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকার জানিয়েছেন তিনি চেয়ারম্যান পদে নির্বাচন করবেন।