Advertisement

দর্শনার্থীদের নজর কাড়ছে সরাইলের উচালিয়াপাড়া পূজা মণ্ডপ

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৯০।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়ায় বর্ণিল আয়োজনে ৬ শতাধিক মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা। ষষ্ঠী থেকে মণ্ডপে মণ্ডপে চলছে নানা আচার-অনুষ্ঠান। রোববার মহাঅষ্টমিতে সকালে অষ্টমিপূজার পরে চণ্ডিপাঠ এবং দুপুরে দেবী দুর্গার চরণে পুষ্পাঞ্জলি দেন ভক্তরা।

জেলার পূজা মণ্ডপগুলোর মধ্যে যে কয়েকটি দর্শনার্থীদের নজর কাড়ছে, তার মধ্যে অন্যতম সরাইলের উচালিয়াপাড়া সার্বজনীন পূজা উদযাপন পরিষদের মণ্ডপটি। গত ১৪ বছর ধরে উচালিয়াপাড়ার প্রয়াত আশুতোষ চক্রবর্তীর বাড়িতে আয়োজন করা হচ্ছে দুর্গোৎসবের। অষ্টমিতে মাতৃবন্দনা করে ভক্তরা নিজেদের সুখ-সমৃদ্ধির পাশাপাশি দেশ ও জাতির মঙ্গলের জন্য প্রার্থনা করেন দেবী দুর্গার কাছে।

এছাড়া পূজাকে কেন্দ্র করে মিলন মেলায় পরিণত হয়েছে আশুতোষ চক্রবর্তীর বাড়িটি। পূজা উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করেছে উচালিয়াপাড়া সার্বজনীন পূজা উদযাপন পরিষদ। সন্ধ্যায় পূজা মণ্ডপের পাশেই দর্শক মাতাবেন ঢাকার আনন্দনগর ব্যান্ডের শিল্পীরা।

উচালিয়াপাড়া সার্বজনীন পূজা উদযাপন পরিষদের প্রধান উপদেষ্টা ডা. আশিষ কুমার চক্রবর্তী জানান, দুর্গাপূজা এখন শুধু ধর্মীয় অনুষ্ঠানই নয়- এটি সাম্প্রদায়িক সম্প্রীতির মিলনমেলা। দেড় দশক পূর্তিতে আগামী বছর আরও বর্ণাঢ্যভাবে পূজার আয়োজন করা হবে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com