Advertisement

 ভোটারের ভুয়া স্বাক্ষর দেওয়ার অভিযোগে উপনির্বাচনে স্বতন্ত্রপ্রাথীর মনোনয়নপত্র বাতিল

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ১০৬।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের (সরাইল-আশুগঞ্জ) উপনির্বাচনে মৃত ব্যক্তিসহ পাঁচ ভোটারের ভুয়া স্বাক্ষর দেওয়ার অভিযোগে স্বতন্ত্রপ্রার্থী মোঃ ইব্রাহীমের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে মনোনয়ন বাছাইকালে এ তথ্য জানান উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম।

এ সময় শাহগীর আলম বলেন, স্বতন্ত্রপ্রার্থীর ক্ষেত্রে মনোনয়ন দাখিলের সময় মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষর জমা দিতে হয়। এর মধ্য থেকে নির্বাচন কমিশন দৈবচয়নের মাধ্যমে ১০ জনের স্বাক্ষর যাচাই-বাছাই করা হয়। এ ১০ জনের মধ্যে চারজন কোনো স্বাক্ষর করেননি। তালিকায় একজন মৃত ব্যক্তির স্বাক্ষর রয়েছে।

মনোনয়ন বৈধ হওয়া ৫ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহজাহান আলম সাজু, জাতীয়পার্টির আব্দুল হামিদ, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মোঃ আব্দুর রাজ্জাক হোসেন, স্বতন্ত্রপ্রার্থী জিয়াউল হক মৃধা ও জাকের পার্টির জহিরুল ইসলাম (জুয়েল)।

আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিতব্যউপ নির্বাচনের তফসিল অনুযায়ী ১৩-১৭ অক্টোবরের মধ্যে প্রার্থী আপিল করতে পারবেন এবং ১৮ অক্টোবর আপিল নিষ্পত্তি করা হবে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর। এছাড়া ২০ অক্টোবর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি উকিল আব্দুস সাত্তার ভূঞার মৃত্যুতে আসনটি শূন্য হয়। তফসিল অনুযায়ী বুধবার ১১ অক্টোবর নির্ধারিত দিনে জেলা রিটার্নিং কর্মকর্তা ও সরাইল উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com