Advertisement

রাজাকার ও আলবদর দিয়ে সরকার গঠন করেছিলেন জিয়াউর রহমান – আনিসুল হক

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৩১।

নিউজ ডেস্ক,

আইনমন্ত্রী এড. আনিসুল হক এমপি বলেছেন, জিয়াউর রহমান এ দেশে রাজাকার ও আলবদর দিয়ে সরকার গঠন করেছিলেন। তিনি বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে ব্রাহ্মণবড়িয়া কসবা উপজেলা পরিষদ মিলনাতায়নে উপজেলার সকল জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

এসময় আইনমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের বঙ্গবন্ধুসহ তার পরিবারের ১৮ জনকে হত্যা করা হয়। খন্দকার মোশতাক, জিয়াউর রহমান ও তার দোসররা বাংলাদেশকে শেষ করতে দিতে চেয়েছিলেন। তারা বাংলাদেশের ওপর আবার পাকিস্তানি কায়দায় হত্যাযজ্ঞ চালায়।

আনিসুল হক আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের মানুষকে তাদের অধিকার শিখিয়েছেন। তা না হলে এই দেশের মানুষ অধিকার সম্পর্কে জানতো না। বঙ্গবন্ধু সব সময় নিয়মতান্ত্রিক রাজনৈতিক করতেন। কখনো নিয়মের বাইরে রাজনীতি করতেন না। তিনি সহিংসতা রাজনীতি করতেন না, মানুষ হত্যায় বিশ্বাসী ছিলেন না। তিনি বিশ্বাসী ছিলেন গণতন্ত্রের। সেই গণতন্ত্রের জন্য ৭ই মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে ঐতিহাসিক ভাষণ দেন। সেই ভাষণে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দেন। স্বাধীনতা আদায় করতে কিভাবে প্রস্তুতি নিতে হবে সেই দিক নির্দেশনা দেন।

আনিসুল হক বলেন, ৭ই মার্চের আমাদের শপথ হবে শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল করেছেন। ২০৪১ সালে আমরা তার স্বপ্ন মতে বাংলাদেশকে সারা বিশ্ব উন্নত দেশ হিসেবে মর্যাদা এনে দিব। আমরা সকলে শেখ হাসিনার সাথে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে শান্তির দেশ হিসেবে গড়ে তুলেছেন।

তিনি আরো বলেন, আজ বিএনপি বড় বড় কথা বলে, তারা নাকি গণতন্ত্রের জন্য যুদ্ধ করেছে, তারা সব সময় হত্যাকাণ্ডের জন্য যুদ্ধ করেছে। তারা বাঙালি ও বাঙালির জাতির পিতাকে হত্যা করেছে।

মতবিনিময় সভায় কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মোঃ রাশেদুল কাওসার ভূঁইয়া জীবনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মোঃ হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এড. মাহাবুবুল আলম খোকন, কসবা পৌরসভার মেয়র মোঃ গোলাম হাক্কানী, ব্রা‏হ্মণবাড়িয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ আবদুল আজিজ, কসবা পৌরসভার সাবেক মেয়র মোঃ এমরান উদ্দিন জুয়েল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আফজল হোসেন রিমনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com