Advertisement

ইউটিউব চ্যানেল ৫০০ সাবস্ক্রাইবার থাকলেই মিলবে আয়

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ২৯০।

তথ্য প্রযুক্তি ডেস্ক,

এখন থেকে ইউটিউব দেখে আপনার মূল্যবান সময় নষ্ট না করে ইউটিউবকে কাজে লাগিয়ে ইনকাম করে নিতে পারেন লাখ লাখ টাকা। অনেকেই মনে করেন ইউটিউব চ্যানেল খুলে ভিডিও আপলোড করলেই ইনকাম করা যায়। কিন্তু ইউটিউব সম্পর্কে তাদের এই ধারণা সঠিক নয়। কারণ ইউটিউব থেকে যদি ইনকাম করতে হয় তাহলে অবশ্যই আপনার ভিডিওতে ভিউ হতে হবে যা ইউটিউবের দেয়া শর্তের মধ্যে অন্যতম।

ইউটিউব চ্যানেল খুলে তা থেকে ইনকাম করার ক্ষেত্রে ইউটিউবের শর্তানুযায়ী চ্যানেল খুলার পর কমপক্ষে ১ হাজার গ্রাহক থাকতে হবে ১ বছরের মধ্যে। কিন্তু সম্প্রতি ইউটিউবের নতুন গ্রহণ করা সিদ্বান্তে বলা হয়েছে এখন থেকে মাত্র ৫০০ সাবস্ক্রাইবার থাকলেই সেই চ্যানেল থেকে ইনকাম করা একেবারেই সম্ভব।

তাছাড়া ভিডিও দেখার সময় এক হাজার ঘন্টা কমিয়ে ৩ হাজার ঘণ্টায় আনা হয়েছে যা পূর্বে ৪ হাজার ঘণ্টায় ছিল। এমনকি কমপক্ষে ৩ টি ভিডিও আপলোড করতে হবে আবেদনের ৯০ দিনের মধ্যে। ইউটিউবের এই নতুন নীতিমালার ফলে নতুন চ্যানেলগুলো সহজেই ইউটিউব থেকে ইনকাম করা বা মনিটাইজেশন সুবিধা চালু করতে পারবে।

ইউটিউব চ্যানেল মনিটাইজেশনের এই নতুন শর্ত বহারকারীকে ‘ইউটিউব পার্টনার প্রোগ্রাম ২০২৩’ নীতিমালায় দেওয়া হয়েছে। অর্থাৎ নতুন নীতিমালায় এখন থেকে আপনার চ্যানেলে ১ বছরের মধ্যে কমপক্ষে ৫০০ সাবস্ক্রাইবার এবং যেকোনো বা সব ভিডিওতে ৩ হাজার ঘণ্টা ‘ভিউয়ার টাইম’ থাকলেই আপনি ইউটিউব চ্যানেল থেকে ইনকাম শুরু করতে পারবেন।

বর্তমানে কানাডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, তাইওয়ান, ও দক্ষিণ কোরিয়ার ইউটিউব ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন। তবে খুব শিগগির অন্যান্য দেশের ব্যবহারকারীরাও এই সুবিধার আওতায় আসবে বলে ধারণা করা হচ্ছে।

 

এনবি/ এনইএস

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com