Advertisement

দেশের অস্তিত্ব যতদিন থাকবে ততদিন বৈশাখের মতো আমাদের সংস্কৃতি বেঁচে থাকবে – গণপূর্তমন্ত্রী

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৪৬।

নিউজ ডেস্ক,

গৃহায়ণ ও গনপূর্ত মন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পহেলা বৈশাখকে রাষ্ট্রীয়ভাবে পালন করছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পহেলা বৈশাখকে রাষ্ট্রীয়ভাবে পালনের স্বীকৃতি দিয়েছেন। তিনি রবিবার (১৪ এপ্রিল) সকালে স্থানীয় ফারুকি পার্কে বাঙ্গালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত বৈশাখী উৎসবের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, যতদিন বাংলাদেশের অস্তিত্ব থাকবে, ততদিন পহেলা বৈশাখের মতো আমাদের এই সংস্কৃতি বেঁচে থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রেজারার ও মাউশির সাবেক ডিজি প্রফেসর ফাহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন প্রমুখ।

এদিকে সকাল ৮টার দিকে জেলা প্রশাসনের আয়োজনে শহরের লোকনাথ উদ্যান (ট্যাংকের পাড়) থেকে শুরু হয় বর্ণাঢ্য বর্ষবরণ র‌্যালি। প্রায় এক কিলোমিটার পথ অতিক্রম করে র‌্যালিটি শহরের ফারুকী পার্কে এসে শেষ হয়। র‌্যালীতে মুখোশ, প্যাচা, মাছ সহ বাঙালী সংস্কৃতির বিভিন্ন অনুসঙ্গ স্থান পায়। এ ছাড়া অনুষ্ঠানে লাঠি খেলা, সাপ খেলা প্রদর্শন করা হয়। এর আগে দিবসটি উপলক্ষে রোববার সকাল সাড়ে ৭টার দিকে শহরের বঙ্গবন্ধু স্কয়ারে আনন্দলোক সাংস্কৃতি কেন্দ্রের উদ্যোগে বর্ষবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে জাতীয় সঙ্গীতের পর বাঙ্গালীর প্রাণের সঙ্গীত “এসো হে বৈশাখ” পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। বৈশাখী সঙ্গীত পরিবেশিত হয়। অনুষ্ঠানে পুতুলের আদলে নৃত্য পরিবেশন করে সূর্যমুখী কিন্ডারগার্টেনের শিশুরা।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com