Advertisement

গুজব প্রতিরোধে সাকমিড’র মানববন্ধন ও গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ২৩।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়ায় গুজব প্রতিরোধে মানববন্ধন ও গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ মার্চ) বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে সাউথ এশিয়া সেন্টার ফর মিডিয়া ইন ডেভেলপমেন্ট (সাকমিড) নামে একটি এনজিওর উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়।

এ সময় অংশগ্রহণকারীদের হাতে ‘গুজবে হয় ক্ষতি, নষ্ট করে সম্প্রীতি’, ‘শেয়ার করার আগে তথ্য যাচাই করুন’- ইত্যাদি লেখা পোস্টার দেখা যায়। অংশগ্রহণকারীরা গুজব প্রতিরোধে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

মানববন্ধন শেষে প্রেসক্লাব মিলনায়তনে ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় শিক্ষা’ শীর্ষক এ গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। এতে ধর্মীয় বিষয় নিয়ে আলোচনা করেন মাওলানা ক্বারী আনিসুর রহমান, খতিব তৌফিক আহমেদ, প্রদীপ বল্লভ, ছবি ভট্টাচার্য।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য অধ্যাপক রুমানুল ফেরদৌসি, জেলা নাগরিক ফোরামের সভাপতি পিযূষ কান্তি আচার্য্য, এনজিও কর্মকর্তা এস এম শাহীন, ফারহানা মিলি প্রমুখ।

এ সময় জানানো হয় গুজব প্রতিরোধে সামাজিক সচেতনতা গড়তে ঢাকা, ময়মনসিংহ ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় কাজ শুরু করেছে সাকমিড। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সেতু থেকে বাস, ট্রাক পড়ে ২৭ জন নিহত হওয়ার গুজব নিয়ে বৈঠকে আলোচনা হয়।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com