Advertisement

ব্রাহ্মণবাড়িয়ায় তিন দিনব্যাপী অদ্বৈত গ্রন্থ মেলা শুরু

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৪৪।

নিউজ ডেস্ক,

কালজয়ী উপন্যাসিক “তিতাস একটি নদীর নাম” নামক উপন্যাসের রচয়িতা অদ্বৈত মল্লবর্মন স্মরণে তাঁর জন্মভিটা ব্রাহ্মণবাড়িয়ায় মঙ্গলবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ২য় অদ্বৈত গ্রন্থমেলা-২০২৪। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় পৌর এলাকার গোকর্ণঘাটে অদ্বৈত মল্লবর্মন স্মৃতি গ্রন্থাগার ও গবেষণা কেন্দ্রের আয়োজনে তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন।

কবি, গীতিকার-কথাশিল্পী, ২য় অদ্বৈত গ্রন্থমেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আ. কুদদুসের সভাপতিত্বে ও কবি হেলাল উদ্দিন হৃদয়ের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারতের ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট সাহিত্যিক অশোকানন্দ রায়বর্ধন, ছড়াকার বিমলেন্দ্র চক্রবর্তী, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন, সাবেক কাউন্সিলর ফেরদৌস মিয়া, গোকর্ণঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল ভৌমিক ও অদ্বৈত গ্রন্থমেলার সদস্য সচিব কবি আমির হোসেন।

মেলায় ২০ টি স্টল বইয়ের সমাহার সাজিয়েছে। উদ্বোধনী দিনে আলোচনা শেষে জেলা শিল্পকলা একাডেমি ও আবরনি আবৃত্তি চর্চা কেন্দ্রের শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করেন।

এ ব্যাপারে অদ্বৈত গ্রন্থমেলার আহবায়ক কবি মোঃ আবদুল কুদদুস জানান, তিতাসপাড়ের শ্রেষ্ঠতম সন্তান অদ্বৈত মল্লবর্মণকে ব্র্যান্ড করে বিশ্বের কাছে তিতাসপাড়ের সংস্কৃতি, ঐতিহ্য, ও সেরা সৃজনশীল মানুষদের উপস্থাপন করতেই অদ্বৈত গ্রন্থমেলার আয়োজন। অদ্বৈত মল্লবর্মণকে স্মরণীয় করে রাখতে আমরা গোকর্ণঘাটে অদ্বৈত মল্লবর্মণ স্মৃতি গ্রন্থাগার ও গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠা করেছি।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com