Advertisement

ব্রাহ্মণবাড়িয়ায় কন্টেইনার ট্রেন লাইনচ্যুত, ১৪ ঘণ্টা পর আপলাইনে স্বাভাবিক ট্রেন চলাচল

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৫৫।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়ায় কন্টেইনার ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় প্রায় ১৪ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সাথে আপলাইনে চট্টগ্রাম, সিলেট ও নোয়াখালীর রেল যোগাযোগ পুনরায় চালু হয়েছে। রোববার (১৯ নভেম্বর) রাত সাড়ে ১০টায় দুর্ঘটনা কবলিত কন্টেইনার ট্রেনটি ঢাকা অভিমুখে ব্রাহ্মণবাড়িয়া ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে ট্রেন চলাচল আবারো স্বাভাবিক হয়।

এর আগে সকাল সাড়ে ৮টায় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের আউটারে চট্টগ্রাম থেকে ঢাকাগামী কন্টেইনার ট্রেনের একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। এ ঘটনায় আপলাইনে ঢাকার সাথে চট্টগ্রাম, সিলেট ও নোয়াখালীর ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ঘটনায় অন্তত ৩০০ মিটার রেললাইন ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি শতাধিক স্লিপার ভেঙে যায়। পরে ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত এবং স্লিপার পরিবর্তন শেষে দুর্ঘটনাকবলিত কনটেইনার ট্রেনের বগিটি উদ্ধারে কাজ শুরু করে উদ্ধারকারী ট্রেন।

কন্টেইনার ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় ট্রেন সিডিউল বিপর্যয় ঘটে। ফলে স্টেশনে অবস্থান করা যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয় ঘন্টার পর ঘন্টা।

এদিকে ট্রেন লাইনচ্যুতের ঘটনায় ঢাকাস্থ রেলওয়ে’র সহকারি পরিবহন কর্মকর্তা মোঃ সাজিদুল ইসলামকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বেলা পৌনে তিনটার দিকে তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করতে ব্রাহ্মণবাড়িয়ায় আসেন। ঘটনাস্থলে তদন্ত কমিটির প্রধান মোঃ সাজিদুল ইসলাম জানান, ঘটনাস্থলে এসে কি ত্রুটি রয়েছে তা বোঝার চেষ্টা করে তদন্ত করে কি কারণে ঘটনাটি সংঘটিত হয়েছে মূলত সেটি জানা যাবে ।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাস্টার মোঃ জসিম উদ্দিন জানান, দুর্ঘটনাকবলিত কন্টেইনার ট্রেনের বগিটি উদ্ধার কাজ প্রায় ১১ ঘণ্টা পর রাত ৭টা ৫ মিনিটে সম্পন্ন হয়। তবে আপলাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয় সাড়ে ১০টায়।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com