Advertisement

বাবার কবরের পাশে শায়িত সাংসদ আব্দুস সাত্তার

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ১০৭।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের ৬ বারের সংসদ সদস্য এবং সাবেক আইন ও ভূমি প্রতিমন্ত্রী বর্ষীয়ান নেতা উকিল আব্দুস সাত্তার ভূঞার দ্বিতীয় ও তৃতীয় জানাযা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ সেপ্টেম্বর) বাদ আছর তার নিজ আসন সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে জানাযা অনুষ্ঠিত হয়।

এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সাংসদ বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম, সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, সরাইল উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুরসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও নানা শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে বাদ মাগরিব অরুয়াইল আব্দুস ছাত্তার ডিগ্রী কলেজ মাঠে তৃতীয় জানাযা শেষে মরদেহটি তার নিজ গ্রাম পরমানন্দপুর নিয়ে যাওয়া হয়। সেখানে বাদ এশার চতুর্থ নামাজের জানাযা শেষে তাকে পারিবারিক করবস্থানে পিতার কবরের পাশে দাফন করা হবে। এর আগে জাতীয় সংসদ ভবনে তার প্রথম জানাযা অনুষ্ঠিত হয়।

উল্লেখ, শনিবার (৩০ সেপ্টেম্বর) ভোর ৩টা দুই মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি ১৯৭৯ সালে তৎকালীন কুমিল্লা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে ১৯৯১ ও ১৯৯৬ সালের ১৫ই ফেব্রুয়ারি ও জুনের নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

তিনি ২০০১ সালের নির্বাচনে তৎকালীন ৪ দলীয় জোট সরকার থেকে টেকনোক্রেট মন্ত্রী হিসেবে আইন, মৎস্য ও ভূমি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন। তবে ২০০৮ সালের নির্বাচনের পরে রাজনৈতিক কার্যক্রম থেকে তিনি নিষ্ক্রিয় ছিলেন। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আবারো ধানের শীষ প্রতিক নিয়ে বিএনপি এর মনোনীত সংসদ সদস্য হিসেবে জয়লাভ করেন। ২ জানুয়ারি ২০২৩ সালে তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়। পরে পহেলা ফেব্রুয়ারী উপ-নির্বাচন অনুষ্ঠিত হলে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে জয়লাভ করেন।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com