Advertisement

গ্যাসফিল্ডের লাইনের উপর ব্যক্তিগত রাস্তা নির্মাণের পায়তারা, আশঙ্কায় সংবাদ সম্মেলন

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ১১৫।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানী লিঃ এর উচ্চ চাপ ক্ষমতা সম্পন্ন সরবরাহ লাইনের উপর দিয়ে ব্যক্তিগত রাস্তা নির্মাণ করে ভারী যানবাহন চলাচলের পাঁয়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ সেপ্টম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ইমতিয়াজ মোহাম্মদ বাবুল।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, জেলার ১৭ ও ১৮ নং গ্যাস কূপের আওতায় শহরের শিমরাইলকান্দি থেকে ভাদুঘর পর্যন্ত গ্যাস ফিল্ডের নিজস্ব জায়গার মাটির ৬ ফুট নীচ দিয়ে উচ্চ চাপক্ষমতা সম্পন্ন গ্যাসের উৎপাদন লাইন নির্মাণ করে এবং দুর্ঘটনা এড়িয়ে চলার জন্য বিজিএফসিএল’র পক্ষ থেকে সাইন বোর্ড ও মাইকিং করে প্রচার করে। অথচ স্থানীয় হারুন মিয়া, রফিকুল ইসলাম, খোকন মিয়া, বশির মিয়া ও জালাল মিয়াসহ একটি স্বার্থন্বেষী ভূমি খেকো মহল প্রভাব খাটিয়ে এ পাইপ লাইনের উপর দিয়ে পায়ে হাটা এবং ভারীযান পরিবহনের জন্য রাস্তা নির্মাণের পায়তারা করছে।

তিনি আরো উল্লেখ করেন, ওই রাস্তা দিয়ে ভারীযান চলাচল করলে যে কোন সময় গ্যাস পাইপ লাইনের বিষ্ফোরণের আশঙ্কার পাশাপাশি শহরের ঘনবসতি মানুষের মারাত্মক ক্ষতির আশঙ্কা রয়েছে। এ অবস্থায় তারা যে কোন ধরণের বিপর্যয়ের হাত থেকে রক্ষায় সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানী লিঃ এর জেনারেল ম্যানেজার (এডমিন) মাহমুদুলন্নবী মিলন বলেন, সেখানে রাস্তা নির্মাণের কোন সুযোগ নেই। গ্যাস ফিল্ডের নিরাপত্তাকর্মীরা নিয়মিত দেখশোনা করছেন। পাশাপাশি পুলিশকেও বিষয়টি অবহিত করা হয়েছে।

এ সময় এলাকাবাসীর পক্ষে ইমতিয়াজ মোহাম্মদ বাবুলের সাথে উপস্থিত ছিলেন মোঃ সেলিম মিয়া, মোকলেছ মিয়া, আব্দুর রহিম প্রমূখ।

 

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com