Advertisement

সম্পূর্ণ অধিকার ফিরে না পাওয়া পর্যন্ত কেউ বাড়ি ফিরবে না – আমীর খসরু

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ১৩৬।

নিউজ ডেস্ক,

সরকার পতনের একদফা দাবিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে ঘোষিত রোড মার্চের অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ায় রোড মার্চ করেছে বিএনপি। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে কিশোরগঞ্জের ভৈরব থেকে রোড মার্চটি শুরু হয়ে দুপুরের দিকে ব্রাহ্মণবাড়িয়ায় প্রবেশ করে।

রোড মার্চের নেতৃত্বে ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দলের সিনিয়র নেতৃবৃন্দ।

এদিকে রোড মার্চকে ঘিরে মহাসড়কের আশুগঞ্জ থেকে বিজয়নগর পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন অংশে জেলাসহ সবকটি উপজেলা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীদের ঢল নামে। এ সময় তারা সরকার পতনের নানা শ্লোগানে ব্যানার, ফেস্টুন নিয়ে মাহসড়কের বিশ্বরোড মোড়ে সমবেত হন।

রোড মার্চটি ব্রাহ্মণবাড়িয়া অতিক্রম করার সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশের জনগনের বিরুদ্ধে যে অগণতান্ত্রিক শক্তি দাঁড়িয়েছে তারা জনগনের সামনে টিকে থাকতে পারবেনা। দেশের মালিকানা নিয়ে দেশের মানুষ বাড়ি ফিরবে।

সামনে বাস দিয়ে ট্রাক দিয়ে রোড মার্চ কে বন্ধ করে দেওয়ার অভিযোগ করে আমীর খসরু বলেন, আমাদের কর্মসূচি বন্ধ করে, গায়েবী মামলা দিয়ে, গ্রেফতার করে গুম খুন করে, মিথ্যা মামলা দিয়ে শাস্তি দিয়ে জেলে পাঠিয়ে কোন ভাবে রক্ষা হবে না। সম্পূর্ণ অধিকার ফিরে না পাওয়া পর্যন্ত কেউ বাড়ি ফিরবে না।

তিনি আরো বলেন, ইউরোপীয় ইউনিয়নর ২৭ টি দেশ পর্যবেক্ষক পাঠাবে না, যেহেতু বাংলাদেশে নির্বাচনের কোন পরিবেশ নেই। এর অর্থ হচ্ছে নিরপেক্ষ সরকার ব্যতীত বাংলাদেশে কোন নির্বাচন হবে না। প্রত্যেকদিন নাটক করে তারা জনগণকে দেখাতে চায় তারা বিপদ কাটিয়ে উঠেছেন।

পরে রোড মার্চটি ব্রাহ্মণবাড়িয়া অতিক্রম করে হবিগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়। জানা যায়, রোড মার্চটি হবিগঞ্জ থেকে মৌলভীবাজার হয়ে সিলেটে গিয়ে শেষ হবে।

 

 

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com