Advertisement

মা ও ছেলের উপর এসিড নিক্ষেপের ঘটনায় ৩ জনের ৮ বছরের কারাদন্ড

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ১৬৩।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পারিবারিক কলহের জের ধরে মা ও ছেলের উপর এসিড নিক্ষেপের ঘটনায় ৩ জনকে ৮ বছর করে কারাদন্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ শারমিন নিগার এ রায় ঘোষনা করেন।

এছাড়াও তাদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করেন আদালত।

দন্ডপ্রাপ্তরা হলেন, জেলার নাসিরনগর উপজেলার ভলাকুট ইউনিয়নের ভলাকুট গ্রামের মৃত আলীম উদ্দিন খানের ছেলে নক্কু খান, মৃত এনাম খানের ছেলে উজ্জল খান, হাফিজ উদ্দিন খানের ছেলে সোহাগ মিয়া। এর মধ্যে সোহাগ ও উজ্জল পলাত রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ভলাকুট গ্রামের সুমা বেগমের স্বামী জহির খান প্রায়ই নির্যাতন চালাত। এ ঘটনায় তিনি আদালতে স্বামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে। পরে আদালত জহির খানকে কারাগারে পাঠায়। এরই জের ধরে জহির খানের বংশের লোকজন ক্ষুব্ধ হয়ে ২০১৭ সালের ১০ মে সন্ধ্যায় সুমা বেগমের ঘরে ঢুকে সুমা বেগম ও তার ছেলে আকাশ খানের উপর এসিড নিক্ষেপ করে। এতে তারা দু’জনই আহত হন। এ ঘটনায় সুমা বেগম বাদী হয়ে ৮ জনকে আসামী করে নাসিরনগর থানায় মামলা করেন। আদালত বিচার প্রক্রিয়ার পর ৩ জনকে ৮ বছর করে কারাদন্ড ও ৩০ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করেন।

এ বিষয়ে মামলার বাদী সুমা বেগম বলেন, এসিড নিক্ষেপের মত ঘৃণ্য কাজের ঘটনায় আদালত আসামীদের যে দন্ড দিয়েছে তাতে তারা সন্তুষ্ট।

মামলার বাদী পক্ষের আইনজীবি এডভোকেট সাইফুল ইসলাম বলেন, দীর্ঘদিন বিচার প্রক্রিয়ার পর আদালত তাদের দোষী সাব্যস্ত প্রমাণিত করে যে রায় দিয়েছে তাতে বাদী পক্ষ ন্যায় বিচার পেয়েছে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com