Advertisement

ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে মাটি কাটার ড্রেজার-যন্ত্রপাতি জব্দ

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ২২৪।

নিউজ ডেস্ক,

ব্রাহ্মণবাড়িয়ায় ড্রেজার মেশিন দিয়ে কৃষি জমি থেকে মাটি কাটার দায়ে ৪টি ড্রেজারসহ আনুসাঙ্গিক যন্ত্রপাতি জব্দ করেন ভ্রাম্যমান আদালত। বুধবার (১২ জুলাই) দুপুরে সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোশারফ হোসেন সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের গৌতমপাড়া গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এসময় ৪টি ড্রেজারসহ আনুসাঙ্গিক যন্ত্রপাতি জব্দসহ সেখানে থাকা একটি টিনসেড ঘরও ভেঙ্গে দেয়া হয়।

এলাকাবাসীর অভিযোগ সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা খেয়াবাড়ির মাহিন খন্দকারের নেতৃত্বে একটি প্রভাবশালী চক্র গৌতমপাড়া গ্রামের সরকারি এবং মালিকানাধীন কৃষি জমিতে ড্রেজার মেশিন লাগিয়ে গভীর গর্ত করে মাটি কেটে অন্যত্র বিক্রি করছিলো। এ ঘটনায় এলাকাবাসী জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেয়।

অভিযোগের প্রেক্ষিতে বুধবার (১২ জুলাই) দুপুরে সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোশারফ হোসেন ফোর্স নিয়ে গৌতমপাড়া গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪টি ড্রেজারসহ আনুসাঙ্গিক যন্ত্রপাতি জব্দ করেন। অভিযানের খবর পেয়ে মাটি ব্যবসায়ীরা পালিয়ে যায়।

এ ব্যাপারে সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোশারফ হোসেন জানান, জেলা প্রশাসকের নির্দেশে বুধবার (১২ জুলাই) দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে গৌতমপাড়া গ্রামের কৃষি জমি থেকে মাটি কাটার দায়ে ৪টি ড্রেজারসহ আনুসাঙ্গিক যন্ত্রপাতি জব্দ করেছি। অভিযানের সময় মাটি ব্যবসায়ীরা পালিয়ে যায়। তারা কৃষি জমি থেকে মাটি কেটে একটি পুকুর ভরাট করছিলো। পুকুরে ফেলা মাটি অপসারণ করে পুকুরটিকে আগের অবস্থায় ফিরিয়ে আনা হবে।

অভিযুক্ত মাহিন খন্দকারের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com