Advertisement

সার কারখানার এ্যামোনিয়া প্লান্টে অগ্নিকান্ড

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ১৩৮৬।

এসবি প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানায় এ্যামোনিয়া প্লান্টের সিনগ্যাস কমপ্রেসারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে প্লান্টের বিভিন্ন মূল্যবান যন্ত্রাংশ পুড়ে গেছে।
বুধবার বিকাল ৪টায় কারখানার এ্যামোনিয়া প্লান্টের সিনগ্যাস কমপ্রেসারের দ্বিতীয় তলায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে প্লান্টের বিভিন্ন মূল্যবান যন্ত্রাংশ পুড়ে গেছে। তবে কি পরিমান ক্ষয়-ক্ষতি হয়েছে তা নিশ্চিত করে বলতে পারেনি কারখানা কর্তৃপক্ষ।
সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, বেশ কয়েকদিন আগ থেকেই কারাখানার এ্যামেনিয়া প্লান্টের সিনগ্যাস কমপ্রেসারে ত্রুটি দেখা দেয়। এটি মেরামত করার জন্য কারখানার উৎপাদন বন্ধ ছিল।
বুধবার বিকাল ৪টার দিকে কারখানার এ্যামোনিয়া প্লান্টের দ্বিতীয় তলায় কাজ করার সময় সিনগ্যাস কমপ্রেসারে অতিরিক্ত তাপমাত্রার কারনে ও তেলের রিজার্ভার লিকেজ হয়ে আগুন লেগে যায়। তাৎক্ষনিকভাবে আগুন কমপ্রেসারের চারদিকের বিভিন্ন যন্ত্রাংশে ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে কারখানার নিজস্ব ফায়ার সার্ভিসের একটি টিম তাৎক্ষনিকভাবে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। পরে আশুগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি টিম ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে।
এ ব্যাপারে আশুগঞ্জ ফায়ার সার্ভিসের সাব স্টেশন অফিসার মোঃ আওসাদ মিয়া বলেন, বর্তমানে কারখানার আগুন নিয়ন্ত্রনে রয়েছে। এ্যামোনিয়া প্লান্টের সিনগ্যাস কমপ্রেসারে অতিরিক্ত তাপমাত্রা ও তেলের রিজার্ভার লিকেজ হয়ে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
এ ব্যাপারে আশুগঞ্জ সার কারখানার ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুল ইসলাম আকন্দ অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, আগুন নিয়ন্ত্রনে রয়েছে। তেমন ক্ষয়-ক্ষতি হয়নি। নাশকতা কিনা তা খতিয়ে দেখা হবে। তিনি সাংবাদিকদের কারখানার ভেতরে যেতে না দেয়াকে দুঃখজনক বলে অভিহিত করেছেন।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com