Advertisement

আজ ১১ ডিসেম্বর আশুগঞ্জ মুক্ত দিবস

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৩৬।

নিউজ ডেস্ক,

আজ ১১ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ মুক্ত দিবস৷ মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয়ে আশুগঞ্জ উপজেলা মুক্ত দিবস পালিত হয়েছে৷ সোমবার (১১ ডিসেম্বর) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোলচত্বরে মুক্তিযুদ্ধের সম্মুখ সমরের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা কমান্ড কাউন্সিলর ও বীর মুক্তিযোদ্ধাগণ।

পরে স্মৃতিস্তম্ভ থেকে একটি র‍্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফের সম্মুখ সমর স্মৃতিস্তম্ভে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়৷

এতে আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা কমান্ড কাউন্সিলর শ্যামল চন্দ্র বসাকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ মুন্সী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাজী তাহমিনা শারমিন, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম আজাদ, বীর মুক্তিযোদ্ধা শেখ জসীম, বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকি, বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক গোলাপ প্রমুখ৷

এ সময় বক্তারা বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। বহু ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের এ স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে যেন কেউ ছিনিমিনি খেলতে না পারে সে বিষয়ে সবাইকে সজাক থাকতে হবে। এসময বক্তারা মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের এ দিনে পাক হানাদার বাহিনীকে বিতাড়িত করে আশুগঞ্জকে শত্রুমুক্ত করে মুক্তিবাহিনী ও ভারতীয় মিত্রবাহিনীর সদস্যরা।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com