Advertisement

আখাউড়া স্থলবন্দর দিয়ে ৭ মাস পর আদা আমদানি শুরু

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৩৪।

নিউজ ডেস্ক,

ভারতের ত্রিপুরা রাজ্য থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে আদা আমদানি করা হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে ১০ টন আদা ভর্তি একটি ভারতীয় ট্রাক ত্রিপুরা থেকে আখাউড়া স্থলবন্দরে প্রবেশ করে। এরই মাধ্যমে এক মাস বন্ধ থাকার পর আখাউড়া স্থলবন্দর দিয়ে আবারও পণ্য আমদানি কার্যক্রম শুরু হয়েছে৷

দীর্ঘ ৭ মাস পর আমদানি করা হয়েছে আদা। ৪৫০ মার্কিন ডলারে আমদানি করা হয়েছে প্রতি টন আদা। আদাগুলো আমদানি করেছে গাজীপুরের একটি প্রতিষ্ঠান এস.আর.এস.এম ট্রেডিং প্রাইভেট লিমিটেড। আর স্থলবন্দরের সি.অ্যান্ড.এফ এজেন্ট হাসান এন্টারপ্রাইজ আদাগুলোর কাস্টমস ক্লিয়ারিংয়ে কাজ করবে।

গত বছরের ১০ জুলাই সর্বশেষ আখাউড়া স্থলবন্দর দিয়ে ৫ টন আদা আমদানি করেছিল মদিনা এন্টারপ্রাইজ নামে ব্রাহ্মণবাড়িয়ার একটি ব্যবসা প্রতিষ্ঠান। রপ্তানিমুখী হওয়ার কারণে আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি অনিয়মিত।

এ বিষয়ে সি.অ্যান্ড.এফ এজেন্ট হাসান এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী হাসিবুল হাসান জানান, ব্যবসায়ীরা রমজান উপলক্ষে বন্দর দিয়ে বিভিন্ন পণ্য আমদানির প্রস্তুতি নিচ্ছেন। তারই অংশ হিসেবে আদা আমদানি করা হয়েছে। আজ অথবা আগামীকালের মধ্যে আদাগুলো বন্দর থেকে ছাড়িয়ে নেয়া হবে।

আখাউড়া স্থল শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা মোঃ কামরুল পারভেজ জানান, আমদানিকৃত আদাগুলো থেকে প্রায় ১ লাখ টাকা শুল্ক আদায় করা হবে। তারপর প্রয়োজনীয় পরীক্ষা-নীরিক্ষা শেষে আদাগুলো বন্দর থেকে ছাড় দেয়া হবে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com