১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ. ৩০শে জানুয়ারি, ২০২৩ ইং

সীমান্ত হত্যা বন্ধে আন্তরিকতার কোন অভাব নেই: বিজিবির মহাপরিচালক

স্টাফ রিপোর্টার:

সীমান্ত হত্যা বন্ধে আন্তরিকতার কোন অভাব নেই বলে মন্তব্য করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ বলেছেন, আমরা ডিজি পর্যায়ে যখন আলোচনা করা করি, তখন বিস্তারিত আলোচনা হয়। সেক্টর কমান্ডার বা অন্য যেকোনো পর্যায়ে আলোচনা হয়, তখনও এই কথা গুলো আমরা বলি। সীমান্তে যে মৃত্যু ঘটনা গুলো ঘটছে, তা অনাকাঙিক্ষত।

আমরা সম্মিলিত ভাবে এটা বন্ধু করবো। আমাদের বাহিনীর মধ্যে আন্তরিকতার কোন অভাব নেই। আমি আশা করি, এই বিষয়ে সামনে আরও ভাল ফলাফল আসবে।

তিনি আজ সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বিজিবি ২৫ ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় উত্তর-পূর্ব রিজিওন আয়োজিত দুঃস্থ জনসাধারণের মাঝে কম্বল বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

বিজিবি প্রধান মেজর জেনারেল সাকিল আহমেদ বলেন, আমরা আলোচনায় যখন বসি তখন উভয়ের কমন ইন্টারেস্ট গুলো শুনি। আমরা আমাদের পয়েন্ট গুলো দেই, তারা তাদের পয়েন্ট গুলো দেন। পয়েন্ট গুলো নিয়ে আমরা কাজ করি। আলোচনায় উভয় পক্ষ চাই সীমান্ত নিয়ন্ত্রণে রাখবো। বিভিন্ন পর্যায়ে সবসময় আলোচনা চলমান আছে। নতুন বছর আমরা শুরু করলাম, আশা করি নতুন বছরে সীমান্ত পরিস্থিতি আরও অনেক বেশি উন্নতি হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আখাউড়া স্থলবন্দরে যে কাজটি বন্ধ করা হয়েছে, তা বাধা নয়। সীমান্তের ১৫০ গজের মধ্যে কাজ করতে হলে, তা উভয় পক্ষের সমঝোতার মাধ্যমে করতে হয়। যেটা বন্ধ ছিল তা নিয়ে আলোচনা হয়েছে। আমাদের দিকের কাজটি হবে, পাশাপাশি তাদের দিকের কাজও শুরু করবে। বিষয়টি সমাধান হয়ে গেছে।

এর আগে বিজিবি প্রধান শীতকালীন প্রশিক্ষণ ও ৫ শতাধিক হতদরিদ্রে মাঝে কম্বল বিতরণ করেন।

এসময় উত্তর পূর্ব রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শহিদুল ইসলাম, ২৫ বিজিবির পরিচালক লেঃ কর্নেল সৈয়দ আরমান আরিফ পিএসসি, বিজিবি ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মুহাম্মদ আশিক হাসান উল্লাহ পিএসসি সহ বিজিবির উর্ধতন কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com