১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ. ২৫শে সেপ্টেম্বর, ২০২২ ইং

দখল হয়ে যাওয়া খাল উদ্ধারে অভিযান

স্টাফ রিপোর্টার

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুরে মৌলভী বাড়ি থেকে তেলিপাড়া পর্যন্ত ৪ কিলোমিটারের খাল উদ্ধার কাজ চলছে। তিতাস মোহনা থেকে সৃষ্ট সুপ্রাচীন এই খালের বিভিন্ন অংশে উদ্ধার ও অবৈধ দখলমুক্ত করতে আজ রবিবার দুপুরে অভিযান চালায় উপজেলা প্রশাসন।

সরকারের নির্দেশনা অনুযায়ী সদর উপজেলা প্রশাসন ও সুহিলপুর ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে এ উদ্ধার কাজ চলে। অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) সাইফ উল আরেফীন।

এ সময় খালের অংশে অবৈধভাবে দখল করে গড়ে উঠা বিভিন্ন স্থাপনা গুড়িয়ে দেয়ার পাশাপাশি ভরাট হয়ে যাওয়া অংশের মাটি কাটা হয়। অভিযান পরিচালনার সময় সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ ভূইয়াসহ এলাকার বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানান, প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে তিতাসের মোহনা খাল দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মান করায় এলাকার জনগনের জমির সেচ কার্য ও জলাবদ্ধতায় চরম দূর্ভোগের শিকার হতে হচ্ছে। খালটি উদ্ধার হলে স্থানীয়দের দুর্ভোগ লাঘব হবে।

এ বিষয়ে সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ ভুইয়া বলেন, ২৪ ফুট প্রশস্ত ৪ কিলোমিটারের এ খালটি উদ্ধারে সকলকে সাথে নিয়ে সর্বাত্মক চেষ্টা চালোনে হয়েছে। দ্রæত খালটিকে উদ্ধার করে স্বাভাবিক পানি প্রবাহের মাধ্যমে এর স্বরুপ ফিরিয়ে আনা হবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com