২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ. ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

পশু সংকট না থাকলেও চড়া দামে বিক্রি হচ্ছে কোরবানীর পশু

স্টাফ রিপোর্টার:

কুরবানী উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলায় প্রায় ১শ স্থানে পশুর হাট বসেছে । এসব পশুর হাট জমে উঠলেও প্রতিটি হাটেই বাড়তি দামে বিক্রি হচ্ছে কোরবানীর পশু। জেলার বিভিন্ন হাটবাজারে এখন ক্রেতাদের উপচে পড়া ভীর । পর্যাপ্ত সংখ্যক দেশীয় কোরবানির পশু থাকলেও হটাৎ করে বাজার দর বেড়ে যাওয়ায় ক্রেতারা হতাশ।

বিভিন্ন স্থান থেকে খামারী ও পাইকাররা কুরবানীর পশু নিয়ে এসব হাটে আসছেন । তবে চাহিদা বেশী থাকায় চড়া দামে বিক্রি হচ্ছে ছোট ও মাঝারী পশু । ক্রেতা ও বিক্রেতারা জানিয়েছেন, বড় পশুর দাম আগের মতই রয়েছে। বাজার দর ভাল পাওয়ায় বেশী দামে বিক্রির আশায় আজও দেশের বিভিন্ন স্থান থেকে বিক্রেতারা গরু ছাগল নিয়ে আসছেন হাটে। পর্যাপ্ত সংখ্যক পশুর আমদানী থাকায় বাজার কিছুটা সহনীয় হবে বলে ধারনা করছেন বিক্রেতারা ।

জেলা প্রাণী সম্পদ অধিদপ্তর জানিয়েছে, রোগাক্রান্ত ও স্টেরয়েড যুক্ত পশু সনাক্তে হাট গুলোতে ভেটেনারী মেডিকেল টিম কাজ করছে। ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। তবে করোনার প্রকোপ বাড়লেও অধিকাংশ হাটেই স্বাস্থ্যবিধি উপেক্ষিত।

রোগাক্রান্ত সহ স্টেরয়েড যুক্ত কোন পশু বাজারে আসছে কিনা তা মনিটরিং করতে ৫৮ টি ভেটেনারী মেডিকেল টিম কাজ করছে বলে জানালেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা এ, বি, এম সাইফুজ্জামান ।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com