২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ. ৭ই জুলাই, ২০২২ ইং

বাল্যবিবাহ মুক্ত করার লক্ষ্যে জেলা বিবাহ নিবন্ধকদের সাথে মতবিনিময়

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়া জেলাকে বাল্যবিবাহ মুক্ত করার লক্ষ্যে জেলা বিবাহ নিবন্ধকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে শহরের সুর স¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে এই সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম।

জেলা রেজিস্টার সরকার লুৎফুর কবিরের সভাপতিত্বে বাল্যবিবাহের কুফল ও তা প্রতিরোধ নিয়ে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান, জেলা লিগ্যাল এই অফিসার রহিমা আলাউদ্দিন মুন্নী, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, পৌর সভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল কুদ্দুস, জেলা ডিস্ট্রিক পোলিসি ফোরেমর সভাপতি মোঃ আরজু, জেলা নিকাহ রেজিস্টার সমিতির সভাপতি মোঃ ইয়াহিয়া খান।

সভায় বক্তারা বলেন, বাল্যবিবাহ বন্ধে জনসচেতনতার পাশাপাশি বিবাহ নিবন্ধকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। বিবাহ নিবন্ধকরা সচেতন হলে বাল্যবিবাহ অচিরেই শূণ্যের কোঠায় নেমে আসবে। তাই দেশ ও সমাজেন স্বার্থে এবং একটি সুস্থ জনগোষ্ঠী বিনির্মানে বিবাহ নিবন্ধকদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। তবেই ব্রাহ্মণবাড়িয়াকে বাল্যবিবাহ মুক্ত করার লক্ষ্য অনেকাংশেই অর্জিত হবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com