২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ. ৬ই জুলাই, ২০২২ ইং

ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার:

ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী ও সম্পাদক শ্যামল দত্তসহ ৫ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে ১০ কোটি টাকার মানহানি মামলা করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে। আজ রবিবার দুপুরে ভোরের কাগজ পাঠক ফোরামের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে গনমাধ্যাম কর্মীসহ ভিবিন্ন শ্রেনী পেশাধার মানুষ অংশ নেন।

এতে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামির সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি পীযূষ কান্তি আচার্য, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, ভোরের কাগজ ব্রাহ্মণবাড়িয়ার প্রতিনিধি সৈয়দ রিয়াজ আহমেদ অপুসহ স্থানীয় প্রেসক্লাব নেতৃবৃন্দ ও সাংবাদিকগন।

এ সময় বক্তারা বলেন, পাঠক নন্দিত দৈনিক ভোরের কাগজ ‘কুমিল্লার শীর্ষ মাদক কারবারি আরফানুল হক রিফাত এখন নৌকার কান্ডারি’ শিরোনামে সংবাদ প্রকাশ করেছে। এ সংবাদ প্রকাশ করায় ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী ও সম্পাদক শ্যামল দত্তসহ ৫ জনকে আসামি করে ১০ কোটি টাকার মানহানী মামলা করেছেন রিফাত, যা স্বাধীন সাংবাদিকতার মারাত্বক হুমকির। যেখানে সরকার মাদক নির্মূলে জিরো টলারেন্স নিতি গ্রহন করেছে, সেখানে শীর্ষক মাদক সেবী ও কারবারী আরফানুল হক রিফাত কিভাবে ভোরের কাগজের বিরুদ্ধে মামলা করেন।

বক্তারা আরো বলেন, ২০১৮ সালের জানুয়ারী মাদক বিরোধীর অভিযানের আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত মাদক কারবারীর তালিকায় রিফাতের নাম শীর্ষে ছিল, সাংবাদিক নেতারা অবিলম্বে এই মামলা প্রত্যাহারের জোর দাবী জানান।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com