Advertisement

তিন তরমুজ ব্যবসায়ীকে জরিমানা

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৪৯৮।

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সড়ক বাজারের ফলের দোকানগুলোতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সাইফুল ইসলাম শহরের সড়ক বাজারের ফলের দোকানগুলোতে অভিযান পরিচালনা করেন।

এ সময় তিনি তরমুজ বিক্রেতাদের কাছ থেকে তরমুজ ক্রয়ের রশিদ পরীক্ষা-নিরীক্ষা করার পাশাপাশি চড়াদামে তরমুজ বিক্রির অপরাধে তিন দোকানীকে ৯ হাজার টাকা জরিমানা ও সর্তক করে দেন। জরিমানা দেয়া তরমুজ ব্যবসায়ীরা হলেন, ছিদ্দিক মিয়া, নাঈম হোসেন ও হৃদয় হোসেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে “তরমুজ কেনার সাধ আছে সাধ্য নাই, এক শ টাকা কেজি দরে বাজারে বিক্রি হচ্ছে তরমুজ, তরমুজ বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৭০০ টাকায়” দেখার কেউ নাই,“এক তরমুজের দাম ৫০০ টাকা, বাজারে তরমুজের দাম আকাশ ছোঁয়া” এ ধরনের স্ট্যাটাস দিতে থাকে ভুক্তভোগীরা।

ফেসবুকের স্ট্যাটাসগুলো চোখে পড়ার পর সোমবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সাইফুল ইসলাম উপজেলার সড়ক বাজারের ফলের দোকানগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

মনির হোসেন নামে এক ক্রেতা বলেন, রোববার যে তরমুজ আমি সাড়ে চার শ টাকায় কিনেছি, সেই তরমুজ আজ ম্যাজিষ্ট্রেটের সামনে দাম চাচ্ছে মাত্র দুই শ টাকা।

শহরের মসজিদ পাড়ার আজিজ মিয়া বলেন, সোমবার সকালে যে তরমুজ আমার কাছে ৬০০ টাকা চেয়েছিল সেই তরমুজ মোবাইল কোর্ট চলার সময় ২৫০ টাকা দিয়ে কিনেছি।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সাইফুল ইসলাম বলেন, নিত্য প্রয়োজনীয় জিনিসসহ সকল পন্যের দাম যেন অসাধু ব্যবসায়ীরা বাড়াতে না পারে সেজন্য মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হচ্ছে।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com