Advertisement

জনসচেতনতা নয়, বাল্যবিবাহ বন্ধে কঠোর আইনের প্রয়োগ বাস্তবায়ন করতে হবে- কমিশনার মোঃ আব্দুল হালিম

NewsBrahmanbaria

এই আর্টিকেল টি ৪৪৯।

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার মোঃ আব্দুল হালিম বলেছেন, কেবল জনসচেতনতা দিয়ে বাল্যবিবাহ প্রতিরোধ সম্ভব নয়। বরং বাল্যবিবাহ বন্ধে কঠোর আইনের প্রয়োগ বাস্তবায়ন করতে হবে। তিনি বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭, জেন্ডার সমতা, শিশু অধিকার ও শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাল্যবিবাহ বন্ধে জেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দকে এ সংক্রান্ত আইন সম্পর্কে পরিপূর্ণ জ্ঞান রাখতে হবে। যেখানে বাল্যবিবাহের আয়োজন হবে সেখানেই সংশ্লিষ্টদের সহায়তায় কঠোর আইন প্রয়োগ করতে হবে। তবেই এ সমস্যা থেকে বেরিয়ে আসা সম্ভব। তিনি বাল্যবিবাহ বন্ধে সকলকে যার যার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের আহŸান জানান।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীনের সভাপতিত্বে এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, ইপসার বিভাগীয় ম্যানেজার ফারহানা ইদ্রিসসহ জেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। কানাডার অর্থায়নে এনজিও সংস্থা ইপসার আয়োজনে ও প্ল্যান ইন্টার ন্যাশনাল এবং জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় আয়োজিত কর্মশালায় মোট ১৪০ জন অংশগ্রহন করেন।

Advertisement

Sorry, no post hare.

Social Media Auto Publish Powered By : XYZScripts.com